• আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

আকবরকে পিবিআই’র কাছে হস্তান্তর

৮:৩১ অপরাহ্ন | সোমবার, নভেম্বর ৯, ২০২০ সিলেট
akber

আবুল হোসেন, সিলেট প্রতিনিধিঃ বন্দর বাজার পুলিশ ফাড়িতে পুলিশি নির্যাতনে যুবক রায়হান হত্যাকান্ডের ঘটনায় অভিযুক্ত মুল হোতা বরখাস্ত হওয়া এসআই আকবরকে তদন্তকারী সংস্থা পিবিআই এর কাছে হস্তান্তর করেছে জেলা পুুলিশ।

গ্রেফতারের পর সোমবার সন্ধ্যায় জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষে তাকে পিবিআই এর কাছে হস্তান্তর করা হয়। এর আগে সকাল নয়টার দিকে তাকে আটকের পর বিকালে আকবরকে নিয়ে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দেন জেলা পুলিশের কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ১০ ই অক্টোবর সিলেটের বন্দরবাজার ফাঁড়িতে ধরে নিয়ে টাকার জন্য অমানবিক নির্যাতন করা হয় নগরীর নেহারিপাড়া এলাকার বাসিন্দা রায়হানকে (৩৩)। ভোরে তার মৃত্যু হয়।

এ ঘটনায় সিলেট কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি মামলা করেন নিহত রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

প্রথমে পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। তবে নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ ছিল, পুলিশ ধরে নিয়ে নির্যাতন করে রায়হানকে হত্যা করেছে। এরপর পরিবারের অভিযোগে ভিত্তিতে তদন্ত কমিটি গঠিত করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। তদন্তে নেমে পুলিশ হেফাজতে রায়হান উদ্দিনের মৃত্যু ও নির্যাতনের প্রাথমিক সত্যতাও পায়।

এর প্রেক্ষিতে, বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়াসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে সিলেট মেট্রোপলিটন পুলিশ। অন্য তিনজন হলেন, কনস্টেবল হারুনুর রশীদ, কনস্টেবল তৌওহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাস।

তিন পুলিশ সদস্যকে প্রত্যাহারও করা হয়েছে। প্রত্যাহারকৃত পুলিশ সদস্যরা হলেন, এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী, কনস্টেবল সজিব হোসেন।