টুইটারে ‘লুজার’ লিখে সার্চ দিলেই আসছে ট্রাম্পের নাম

৯:১৯ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ১০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ আন্তর্জাতিক ডেস্কঃ টুইটারে ‘লুজার’ বা ‘পরাজিত’ লিখে সার্চ দিলেই চলে আসে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট। একই সঙ্গে টুইটারের 'পিপল' ট্যাবে 'উইনার' বা 'বিজয়ী' লিখে সার্চ দিলে আসে জো বাইডেন ও তার রানিংমেট কামালা হ্যারিসের অ্যাকাউন্ট।

সদ্য শেষ হওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেনের কাছে হেরে যান বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ২০২১ সালের জানুয়ারি থেকে প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবেন জো বাইডেন। তার রানিংমেট নির্বাচিত হয়েছেন কামালা হ্যারিস। এরপর থেকেই টুইটারে লুজার লিখে সার্চ দিলে ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট চলে আসে সবার আগে।

টুইটার জানিয়েছে, তাদের প্ল্যাটফর্মে বহু মানুষ যেসব শব্দ দিয়ে সার্চ দেয়, তার ভিত্তিতেই সংশ্লিষ্ট ব্যক্তিদের নাম চলে আসে।

এতোদিন টুইটার প্ল্যাটফর্ম ব্যবহার করে নিজের মনের ক্ষোভ প্রকাশ করেছেন ডোনাল্ড ট্রাম্প। ‘হেটার্স’ বা ‘লুজার্স’ শব্দ দুটি ব্যবহার করেছেন অনেকের বেলায়। নির্বাচনের রাতেই যেন সে ঘটনার ওল্টোটি ঘটতে দেখা গেল, টুইটার ব্যবহারকারীরা তাকে লুজার খেতাব দিল।

ট্রাম্প দাবি করেছিলেন, তিনি মার্কিন নির্বাচনে বিজয়ী হয়েছেন। কিন্তু টুইটার ও ফেইসবুক লেবেল জুড়ে জানিয়ে দেয়, ২০২০ সালের মার্কিন নির্বাচনের প্রতাশিত বিজয়ী জো বাইডেন।

নির্বাচনে হারার ফলে টুইটারে বিশেষ সুবিধাও হারাবেন ট্রাম্প।