বাইডেন ও কমলার ভক্ত হয়ে গেছেন মির্জা ফখরুল

৯:৪৮ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ১০, ২০২০ আলোচিত বাংলাদেশ
fokrul

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের বক্তৃতা শুনে তাদের ভক্ত হয়ে গেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার (১০ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব এ মন্তব্য করেন।

ফখরুল বলেছেন, “বক্তব্য কী! পুরো জাতির জন্য বক্তব্য! কোনো দল বা ব্যক্তির জন্য নয়। দিস উড বি দ্য স্পিরিট অব আ ডেমোক্রেটিক লিডার।” সাংবাদিকদের তিনি জো বাইডেনের বক্তৃতাগুলো শোনার পরামর্শ দেন।

মির্জা ফখরুল বলেন, ‘‘লিডার! নেতা হবেন তিনি, যিনি আপনার এভাবে বক্তব্য রাখেন। এতো কিছুর পরে বলছেন (জো বাইডেন) যে, ‘লেটস ফরগেট, চলেন আমরা আমেরিকাকে নীল রাজ্য আর লাল রাজ্যে বিভক্ত না করি, এটা যুক্তরাষ্ট্র’।

বিএনপির মহাসচিব আরও বলেন, ‘আজকে ঠিক একইভাবে বাংলাদেশে আওয়ামী লীগ আর বিএনপি না করে আমরা আজকে বাংলাদেশ রাষ্ট্র তৈরি করি, মুক্ত গণতান্ত্রিক রাষ্ট্র তৈরি করি। এখানে প্রতিষ্ঠানগুলো ঠিক রাখি।’

ফখরুল বলেন, ‘যুক্তরাষ্ট্রের নির্বাচনে গণতন্ত্রের যে অবস্থা, সেটা সবচেয়ে শক্তিশালী। সেখান থেকে এই শিক্ষা নিয়েছি যে, প্রতিষ্ঠানগুলো যদি গণতান্ত্রিক থাকে, তারা যদি দাঁড়িয়ে যায়, ইনস্টিটিউশনগুলো যদি বিল্ডআপ হয়, তাহলে কেউ জোর করে ক্ষমতা নিতে পারে না বা জোর করে কেউ কিছু করতে পারে না।’

গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও সিরাজগঞ্জ-১ আসনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব সাইদুর রহমান বাচ্চু উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ক্ষমতাসীন রিপাবলিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে হাড্ডাহাড্ডি প্রতিদ্বন্দ্বিতার পর ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ম্যাজিক সংখ্যা ২৭০টি নিশ্চিত করেছেন বাইডেন। একইসঙ্গে প্রথম নারী ও প্রথম কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস।