🌏 সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

সারোয়ার আলমকে বদলির নেপথ্যে কোনো কারণ নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

⏱ ৫:২২ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ১১, ২০২০ 📂 জাতীয়
স্বরাষ্ট্রমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে বদলি করার নেপথ্যে কোনো কারণ নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

২৭তম বিসিএস ব্যাচের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সারওয়ারকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব হিসেবে বদলি করে সোমবার রাতে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকরা বদলির পেছনে কোনো কারণ আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী হেসে বলেন, “নেপথ্যে কোনো কারণ নেই। সরকারি কর্মকর্তা..... আজকে এখানে যেমন, আমার পিআরও সাহেব (জনসংযোগ কর্মকর্তা) এখানে আছেন কালকে উনি অন্যখানে চলে যেতে পারেন- এটিই নিয়ম।

“ম্যাজিস্ট্রেট সাহেব কেন?... হয়তো অনেকদিন ধরে এখানে (র‌্যাব) ছিলেন। সে হয়তো আরো ভালো জায়গায় যাবেন, আরো ভালো করার জন্য অন্য জায়গা বদলি করবেন। এজন্য জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে তাকে বদলি।”

সারওয়ার আলম ২৭তম বিসিএসের প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। পাঁচ বছরের বেশি সময় ধরে তিনি র‌্যাব সদরদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। ভেজালবিরোধী বিভিন্ন অভিযান চালিয়ে তিনি সবার প্রশংসাও পান।

গেল বছর বিভিন্ন ক্লাবে ক্যাসিনোবিরোধী অভিযান চালিয়ে আলোচনায় আসেন। চলতি বছর করোনার মধ্যে কয়েকটি হাসপাতালে ভুয়া করোনা টেস্টের বিরুদ্ধে অভিযান করেও প্রশংসা পান তিনি। সর্বশেষ সংসদ সদস্য হাজী সেলিমের বাড়িতে অভিযানে নেতৃত্ব দিয়ে আবারও আলোচনায় আসেন এই নির্বাহী হাকিম। ওই বাসা থেকে মাদক, অস্ত্র-গুলি ও অবৈধ ওয়াকিটকি উদ্ধারের পর তিনি হাজী সেলিমের ছেলে ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমকে দেড় বছরের কারাদণ্ড দেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্র জানায়, প্রশাসন ক্যাডারের কর্মকর্তা সারওয়ার আলম একই জায়গায় পাঁচ বছরের বেশি সময় ধরে দায়িত্ব পালন করছিলেন। এ জন্য তাকে রুটিন বদলি করা হয়েছে।