আরএমপি গোয়েন্দা পুলিশের অভিযানে ৩০ লক্ষ টাকার ঔষধ জব্দ

৬:০০ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ১১, ২০২০ রাজশাহী
RMP

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের (আরএমপি) অভিযানে ৩০ লাখ টাকার ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ উদ্ধার করা হয়।

আরএমপি পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক এর নির্দেশে মহানগর গোয়েন্দা পুলিশের একটি বিশেষ দল নগরীর ঔষধ মার্কেটে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক স্যাম্পল (ফিজিশিয়ান স্যাম্পল) ঔষধ উদ্ধার করে।

বুধবার সকালে আরএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার  গোলাম রুহুল কুদ্দুস একটি প্রেস রিলিজের মাধ্যমে জানান, জব্দকৃত ঔষধ গুলো কোম্পানি থেকে চিকিৎসকদের প্রদান করা হয়, যা বিক্রয়ের জন্য নিষিদ্ধ। গতকাল মঙ্গলবার রাতে নগরীর লক্ষীপুরে অবস্থিত মর্ডান মেডিকেল মার্কেটে এই অভিযান পরিচালনা করা হয়।

ওই সময় মার্কেটে অবস্থিত মেসার্স আনোয়ারা ফার্মাসি, মা-বাবা ফার্মাসি ও বিসমিল্লাহ ফার্মাসি নামের তিনটি দোকান থেকে ২২টি ঔষধ কোম্পানীর বিভিন্ন আইটেমের আনুমান ৩০ লাখ টাকার ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ উদ্ধার করা হয় (যাহা বিক্রয়যোগ্য নহে)। মহানগর  গায়েন্দা শাখা কর্তৃক অভিযান চালিয়ে ঔষধ গুলো উদ্ধারের পর রাজশাহী জেলার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে খবর দেয়। তাদের একজন সহকারি পরিচালক এসে সংশ্লিষ্ট বিষয় যাচাই বাছাই শেষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করেন।