🕓 সংবাদ শিরোনাম

পরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩সাইকেল চালিয়ে পদ্মা পাড়ি, পারেন প্লেন তৈরি করতেও!ত্রিশালের সাবেক এমপি এমএ হান্নান আর নেই

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

ইবির তিন অনুষদে নতুন ডিন নিয়োগ   

IU
❏ বুধবার, নভেম্বর ১১, ২০২০ শিক্ষাঙ্গন

রায়হান মাহবুব, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) তিন অনুষদে নতুন ডিন নিয়োগ দেওয়া হয়েছে। বর্তমান ডিনদের মেয়াদ শেষ হওয়ায় আগামী দুই বছরের জন্য তাদের নিয়োগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত পৃথক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বুধবার দুপুরে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বলেন, পূর্বের ডিনদের মেয়াদ শেষ হবে আগামী ১৩ তারিখ। ১৪ তারিখে তারা জয়েন করবেন এবং দায়িত্ব পালন শুরু করবেন। ঐ দিনেই দায়িত্ব হস্তান্তর হতে পারে।

নতুন ডিন হিসেবে সামাজিক বিজ্ঞান অনুষদে লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. রাকিবা ইয়াসমিন, বিজ্ঞান অনুষদে গণিত বিভাগের অধ্যাপক মিজানুর রহমান এবং জীব বিজ্ঞান অনুষদে ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের অধ্যাপক ড. আব্দুস সামাদ দায়িত্ব পেয়েছেন।

রেজিস্ট্রার স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, আগামী ১৩ নভেম্বর অনুষদ তিনটির বর্তমান ডিনদের মেয়াদ শেষ হবে। ১৪ নভেম্বর থেকে নতুন নিয়োগপ্রাপ্তরা দায়িত্ব পালন করবেন। ইসলামী বিশ্ববিদ্যালয় আইন-১৯৮০ সংশোধিত আইন ২০১০ এর ধারা ২৩(৪) মোতাবেক সিন্ডিকেট সভার অনুমোদন সাপেক্ষে দুই বছরের জন্য তাঁদেরকে নিয়োগ দেওয়া হয়েছে। দায়িত্ব পালনের জন্য তাঁরা নিয়মানুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

এর আগে সামাজিক বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. নাসিম বানু, বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল এবং জীব বিজ্ঞান অনুষদে অধ্যাপক ড. আনোয়ারুল হক (স্বপন) ডিনের দায়িত্ব পালন করেছেন।