বিয়ের বন্ধনে আবদ্ধ হতে যাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

jessinada
❏ বুধবার, নভেম্বর ১১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ খুব সহসাই বিয়ে করছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন। বছর খানেক আগে দীর্ঘদিনের সঙ্গী টেলিভিশন উপস্থাপক ক্লার্ক গেফোর্ডের সঙ্গে আঙটি বদল করে বাগদান সম্পন্ন করেন জেসিন্ডা। এরপর বিভিন্ন কারণে তাদের বিয়ে পিছিয়েছে।

সম্প্রতি বিয়ের কাজ সম্পন্ন করতে দুজন মিলে বেশকিছু পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন জেসিন্ডা। তবে বিয়ের দিন ধার্যের ব্যাপারে কোনো ইঙ্গিত পাওয়া যায়নি।

বিয়ে নিয়ে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে জেসিন্ডা হাসতে হাসতে বলেন, ‘আমি আপনাদের অবশ্য এটা বলতে পারি যে, আমাদের কিছু পরিকল্পনা আছে। তবে তা আরেকটু সামনে গিয়ে। বিয়ের কাজটি বৃহৎ পরিসরে সম্পন্নের জন্য আমাদের কিছু পরিকল্পনা কথা পরিবার ও বন্ধুদের জানিয়েছি।’

গত বছর ইস্টারের সময় আংটি বদল করেন আর্ডার্ন ও গেফোর্ড। তাদের দুই বছরের একটি মেয়ে রয়েছে। তার নাম নেভে। একটি পাহাড়ের চূড়ায় আর্ডার্নকে বিয়ের প্রোপোজ করেন গেফোর্ড। পরে একজন সাংবাদিক আর্ডার্নের আঙুলে আংটি দেখে প্রধানমন্ত্রীর অফিসের কাছে জানতে চান। এরপরই আংটি বদলের খবর সামনে আসে।

উল্লেখ্য সন্ত্রাসী হামলা ও করোনাভাইরাস মোকাবিলায় সাফল্য দেখিয়ে বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন আর্ডার্ন। এর পুরস্কারও হাতেনাতে পেয়েছেন তিনি। টানা দ্বিতীয়বারের মতো জয় পেয়ে সরকার গঠন করেছেন আর্ডার্ন।