🕓 সংবাদ শিরোনাম

নোয়াখালীতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ করোনা শনাক্তপরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩সাইকেল চালিয়ে পদ্মা পাড়ি, পারেন প্লেন তৈরি করতেও!

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

জেদ্দায় বোমা হামলাকে “কাপুরুষদের অন্যায় হামলা” বললো ফ্রান্স

zedda
❏ বুধবার, নভেম্বর ১১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির স্মরণে সৌদি আরবের জেদ্দায় একটি সমাধিস্থলে আয়োজিত অনুষ্ঠানে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে অন্তত ৪ জন। বুধবার (১১ নভেম্বর) এ বোমা হামলার ঘটনা ঘটে।

ফ্রান্সের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ হামলা তীব্র নিন্দা জানিয়ে একে ‘কাপুরুষদের অন্যায় হামলা’ বলে বর্ণনা করা হয়েছে।

সৌদি আরবে বসবাস করা ফরাসি সাংবাদিক ক্লার‍ঁ রদ্রিগেজ নিজের টুইটার একাউন্টে বুধবারের ওই হামলার পর ঘটনাস্থলের কয়েকটি ছবি পোস্ট করেছেন।

তিনি লেখেন, ‘‘ফ্রান্সের কনস্যুলার জেনারেল এবং আরো কয়েকজন ফরাসি কর্মকর্তা উপস্থিত থাকা অবস্থায় জেদ্দায় অমুসলিমদের একটি সমাধিস্থলে আজ সকালে পরিকল্পিত হামলা চালানো হয়েছে। সেখানে কয়েকজন আহত হয়েছেন। কনস্যুলেটে ছুরিহাতে হামলার ১৩ দিন পর ফ্রান্স আবারও হামলার শিকার।”

নাম প্রকাশ না করে গ্রিসের এক কনস্যুলেট কর্মকর্তা আলজাজিরাকে জানায়, জেদ্দায় অমুসলিম সমাধিক্ষেত্রে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে চারজন সামান্য আহত হয়েছেন। তাদের মধ্যে একজন গ্রিসের নাগরিক। তবে এই বিস্ফোরণের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য দেননি তিনি।

ঘটনার পরপরই নাগরীকদের নিরাপত্তার বিষয়ে সতর্ক অবস্থান নিয়েছে ফ্রান্স। বিধিনিষেধ জারি করা হয়েছে তাদের চলাফেরার ওপর।

উল্লেখ্য ১২ দিন আগে জেদ্দায় ফরাসি দূতাবাসে একজন নিরাপত্তা রক্ষীকে ছুরি মারার ঘটনা ঘটেছিল।