শৈলকুপায় মাস্ক না পরায় ভ্রাম্যমাণ আদালতে অর্ধশত আটক ও জরিমানা

৮:২৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০ খুলনা
mask

মনিরুজ্জামান মনির, শৈলকুপা প্রতিনিধিঃ ঝিনাইদহের শৈলকুপা উপজেলা প্রশাসন করোনাভাইরাসের দ্বিতীয় ডেউ সংক্রমণের দ্বিতীয় ডেউ ঠেকাতে কঠোর অবস্থান নিয়েছে। মাস্ক না পরে বাইরে বের হওয়া ব্যক্তিদের আটক ও জরিমানা করা হচ্ছে।

বৃহস্পতিবার (১২নভেম্বর) বিকাল ৪টা থেকে শৈলকুপা শহরের কবিরপুর তিন রাস্থার মোড়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পার্থ প্রতিম শীল। প্রথম এক ঘণ্টাতেই অর্ধ শতাধিক ব্যক্তিকে জরিমানা ও হুশিয়ার করা হয়েছে।

পার্থ প্রতিম শীল সাংবাদিকদের জানান, করোনাভাইরাস এর দ্বিতীয় পর্যায়ের সংক্রমণ প্রতিহত করতে কঠোর অবস্থান নেওয়া হয়েছে। উপজেলা আইনশৃঙ্খলা কমিটির বৈঠকের সিদ্ধন্ত অনুযায়ী মাক্স না পরে ঘর থেকে বের হওয়া ব্যক্তিদের জেল জরিমানা করা হবে।

এর আগে প্রথম পর্যায়ের সংক্রমণ ঠেকাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে অনেক ব্যক্তিকে জরিমানা করা হয়েছিল। কিন্তু তাতে মানুষের মধ্যে সচেতনতা আসেনি। এ কারণেই এমন কঠিন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মাস্ক না পরে বাইরে আসা ব্যক্তিদের প্রাথমিকভাবে সতর্ক ও জরিমানা করা হচ্ছে। পরবর্তীতে তাদের বিরুদ্ধে আইন না মানলে কঠোর সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়াও ঢাকা ও খুলনাগামী বাসের যাত্রীদেরকেও সতর্ক করা হয়।