এবার নেদারল্যান্ডসে সৌদি আরবের দূতাবাসে গুলিবর্ষণ

৯:৫৪ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০ আন্তর্জাতিক
Netherland

আন্তর্জাতিক ডেস্কঃ নেদারল্যান্ডসের হেগ শহরে সৌদি দূতাবাসে গোলাগুলির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার ভোরের দিকে গুলিবর্ষণের এই ঘটনা ঘটে। তবে এতে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

ডাচ পুলিশ বলছে, স্থানীয় সময় ভোর ৬টার দিকে সৌদি দূতাবাস ভবনে গুলির ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি। দেশটির টেলিভিশন চ্যানেলে প্রচারিত ছবিতে দেখা যায়, দূতাবাস ভবনের জানালার গ্লাস ভেঙে রাস্তায় পড়ে আছে এবং জানালায় বুলেটের আঘাতে গর্তের সৃষ্টি হয়েছে।

হেগের পুলিশ মুখপাত্র বলেছেন, সৌদি দূতাবাস ভবনে গুলিবর্ষণের ঘটনা কেন ঘটানো হয়েছে তা তদন্ত করা হচ্ছে তবে কারা এ ঘটনা ঘটিয়েছে এখন পর্যন্ত পরিষ্কার নয়।

গুলিবর্ষণের ঘটনার কঠোর নিন্দা জানিয়ে সৌদি দূতাবাস বিবৃতি দিয়েছে এবং নেদারল্যান্ডে বসবাসকারী সৌদি নাগরিকদের সর্বোচ্চ সতর্ক থাকতে বলা হয়েছে। ডাচ কর্তৃপক্ষ দ্রুত এ ঘটনায় কার্যকর পদক্ষেপ নিয়েছে বলে সৌদি আরব দেশটির প্রশংসা করেছে।

নেদারল্যান্ডসের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে, তারা এই গোলাগুলির ঘটনাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে এবং সৌদি সরকারের সাথে বিষয়টি নিয়ে তার ঘনিষ্ঠ যোগাযোগ রক্ষা করে চলেছে।