🕓 সংবাদ শিরোনাম

জামায়াত-হেফাজতের তেঁতুল হুজুররা আলেম নয়: ইনুনাসির ইউ মাহমুদ ‘ভালো লোক’: সংসদে এমপি চুন্নুনোয়াখালীতে ২৪ ঘণ্টায় বছরের সর্বোচ্চ করোনা শনাক্তপরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতার

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

কলকাতার ঐতিহ্যবাহী পুজোমণ্ডপে কালীপুজো উদ্বোধন করলেন সাকিব

sakib
❏ বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ কলকাতায় কালীপূজা ১৪ নভেম্বর হলেও বৃহস্পতিবার (১২ নভেম্বর) উত্তর কলকাতার কাঁকুড়গাছি ‘আমরা সবাই সার্বজনীন শ্যামাপূজা’ আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

কলকাতার কাঁকুড়গাছি আমরা সবাই সার্বজনীন শ্যামাপূজার মূল উদ্যোক্তা তৃণমূল কংগ্রেসের বিধায়ক পরেশ পালের পূজা বলে পরিচিত। এবার তাদের পূজা ৫৯তম বর্ষে পদার্পণ করেছে।

তবে বিধায়ক পরেশ পাল প্রতিবছর একাধিক সামাজিক অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকেন। প্রতিবছর এই অঞ্চলে বিশাল আকারে ইলিশ উৎসব হয়। যে ইলিশ তার একক দায়িত্বে আসে বাংলাদেশ থেকে। এবার উৎসবে ইলিশ এসেছিল ৪শ কেজি। এছাড়া তার নেতৃত্বে গণ বিয়ের আয়োজন হয় কাঁকুড়গাছিতে।

সমাজে দুস্থ ও প্রান্তিক ইচ্ছুক বিবাহযোগ্যদের একত্রিত করে নিজ খরচে তাদের বিয়ে দেওয়া হয়। সেই বিধায়ক এবার অলরাইন্ডার সাকিবকে এনে রীতিমতো চমক দিলেন কলকাতাবাসীকে।

এসময় সাকিব আল হাসান বলেন, ‘এ জায়গাটা আমার কাছে ঘরের মতোই মনে হয়। তাই আপনারা আমাকে ডাকলে আমি কখনও নিষেধ করি না। আপনারা আমার জন্য প্রার্থনা করবেন এবং আমাকে সমর্থন দিয়ে যাবেন। পাশাপাশি সবাই একসঙ্গে দুই বাংলার সম্পর্ক উন্নয়নে কাজ করবেন।

আয়োজক পরেশ পাল বলেন, ‘এই করোনার সাময়ে সাকিব আল হাসান আমাদের সময় দেয়ায়, পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ এবং আমাদের মুখ্যমন্ত্রী মমতা দি’র পক্ষ থেকে তাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি।

কলকাতার বাংলাদেশ হাইকমিশনের উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, আমরা বাঙালিরা জাতিগতভাবেই অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। যে কারণে, পরেশ দার এ পুজো উদ্বোধনে আজ আমরা যারা এসেছি তারা সবাই মুসলমান। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন এটা।

স্থানীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটায় বক্তব্য রাখার পর কলকাতার ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে চাপিয়ে তাকে মূল মণ্ডপের দিকে নিয়ে যাওয়া হয়। এ সময় কলকাতায় সাকিব ভক্তদের উপচে পড়া ভিড় দেখা যায়, কেউ কেউ চেষ্টা করেন সেলফি তুলতে।