কলকাতার ঐতিহ্যবাহী পুজোমণ্ডপে কালীপুজো উদ্বোধন করলেন সাকিব

১১:৪১ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ১২, ২০২০ আন্তর্জাতিক
sakib

আন্তর্জাতিক ডেস্কঃ কলকাতায় কালীপূজা ১৪ নভেম্বর হলেও বৃহস্পতিবার (১২ নভেম্বর) উত্তর কলকাতার কাঁকুড়গাছি ‘আমরা সবাই সার্বজনীন শ্যামাপূজা’ আনুষ্ঠানিক উদ্বোধন করলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব।

কলকাতার কাঁকুড়গাছি আমরা সবাই সার্বজনীন শ্যামাপূজার মূল উদ্যোক্তা তৃণমূল কংগ্রেসের বিধায়ক পরেশ পালের পূজা বলে পরিচিত। এবার তাদের পূজা ৫৯তম বর্ষে পদার্পণ করেছে।

তবে বিধায়ক পরেশ পাল প্রতিবছর একাধিক সামাজিক অনুষ্ঠানের সঙ্গে যুক্ত থাকেন। প্রতিবছর এই অঞ্চলে বিশাল আকারে ইলিশ উৎসব হয়। যে ইলিশ তার একক দায়িত্বে আসে বাংলাদেশ থেকে। এবার উৎসবে ইলিশ এসেছিল ৪শ কেজি। এছাড়া তার নেতৃত্বে গণ বিয়ের আয়োজন হয় কাঁকুড়গাছিতে।

সমাজে দুস্থ ও প্রান্তিক ইচ্ছুক বিবাহযোগ্যদের একত্রিত করে নিজ খরচে তাদের বিয়ে দেওয়া হয়। সেই বিধায়ক এবার অলরাইন্ডার সাকিবকে এনে রীতিমতো চমক দিলেন কলকাতাবাসীকে।

এসময় সাকিব আল হাসান বলেন, ‘এ জায়গাটা আমার কাছে ঘরের মতোই মনে হয়। তাই আপনারা আমাকে ডাকলে আমি কখনও নিষেধ করি না। আপনারা আমার জন্য প্রার্থনা করবেন এবং আমাকে সমর্থন দিয়ে যাবেন। পাশাপাশি সবাই একসঙ্গে দুই বাংলার সম্পর্ক উন্নয়নে কাজ করবেন।

আয়োজক পরেশ পাল বলেন, ‘এই করোনার সাময়ে সাকিব আল হাসান আমাদের সময় দেয়ায়, পশ্চিমবঙ্গের সাধারণ মানুষ এবং আমাদের মুখ্যমন্ত্রী মমতা দি’র পক্ষ থেকে তাকে অনেক ধন্যবাদ জানাচ্ছি।

কলকাতার বাংলাদেশ হাইকমিশনের উপ-হাইকমিশনার তৌফিক হাসান বলেন, আমরা বাঙালিরা জাতিগতভাবেই অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী। যে কারণে, পরেশ দার এ পুজো উদ্বোধনে আজ আমরা যারা এসেছি তারা সবাই মুসলমান। সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জ্বল নিদর্শন এটা।

স্থানীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটায় বক্তব্য রাখার পর কলকাতার ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে চাপিয়ে তাকে মূল মণ্ডপের দিকে নিয়ে যাওয়া হয়। এ সময় কলকাতায় সাকিব ভক্তদের উপচে পড়া ভিড় দেখা যায়, কেউ কেউ চেষ্টা করেন সেলফি তুলতে।