• আজ মঙ্গলবার, ৮ আষাঢ়, ১৪২৮ ৷ ২২ জুন, ২০২১ ৷

নেপালের বিপক্ষে মধুর প্রতিশোধ তুলে নিলো বাংলাদেশ!

nepal.bangladesh
❏ শুক্রবার, নভেম্বর ১৩, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্কঃ ফিফা আন্তর্জাতিক প্রীতি ফুটবল সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়ে নেপালের বিপক্ষে মধুর প্রতিশোধ তুলে নিলো বাংলাদেশ। শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই প্রীতি ম্যাচের প্রথমটিতে বাংলাদেশ ২-০ গোলে নেপালকে হারিয়ে সিরিজে এগিয়ে গেল।

করোনা-পরবর্তী সময়ে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আট মাস পর মাঠে গড়াল ফুটবল। কিক অফের শুরু থেকে তাই কিছুটা ধীরস্থির নীতিতে খেলতে থাকে দু’দল। কিন্তু সময় গড়াতেই মাঝমাঠের দখল নিয়ে নেয় জেমি বাহিনী। দুই উইং ব্যবহার করে একের পর এক আক্রমণ করে সাদ-মানিকরা।

এর মাঝে দশম মিনিটে আনন্দে ভাসে স্বাগতিক সমর্থকরা। কাউন্টার অ্যাটাকে সাদের অ্যাসিস্ট থেকে স্কোর করেন নাবিব নেওয়াজ জীবন। ১ শূন্য গোলে এগিয়ে যায় বাংলাদেশ। বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় অতিথি দল। কিন্তু জেমির কৌশলের সামনে মাত খেয়ে যায় মাহারজন।

প্রাণপণ চেষ্টা করেও জিকোকে ফাঁকি দিতে পারেননি নেপালের ফরোয়ার্ডরা। উলটো প্রতি আক্রমণ থেকে দলকে দ্বিতীয়বারের মতো এগিয়ে দেন মাহবুবুর রহমান সুফিল। ২-০ এর জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। ১৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচে নেপালের মুখোমুখি হবে স্বাগতিকরা।

এই জয়ে আন্তর্জাতিক ফুটবলে দীর্ঘ ৫ বছর পর নেপালের বিপক্ষে সফলতা পেল বাংলাদেশ। এছাড়া মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত সিরিজে এগিয়ে গেল লাল-সবুজের প্রতিনিধিরা।