🕓 সংবাদ শিরোনাম

রোববার পর্যন্ত ইরানে হিজাববিরোধী বিক্ষোভে নিহতের সংখ্যা ৯২ * নিজের মেয়েকে হত্যা করে প্রতিপক্ষকে ফাঁসাতে যেভাবে নাটক সাজায় বাবা! * কান্নাকাটি করায় বিরক্ত হয়ে ৩৫ দিনের শিশু কন্যাকে পুকুরে ফেলে দেন মা ! * তৃতীয়বারের মতো প্রেমিকের বাড়িতে প্রেমিকার অনশন, দুজনকেই শ্রীঘরে নিলো পুলিশ * বন্দরে মিশুক চালক কায়েস’র লাশ উদ্ধারের ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ৩ * মঙ্গলবার দেশে ফিরবেন প্রধানমন্ত্রী * ইবির পরিবহন নিয়ে যত অভিযোগ * ফরিদপুরে আলোচিত দুই হাজার কোটি টাকা পাচার মামলায় ছাত্রলীগ নেতা কারাগারে * এবার রাজশাহীতে চলন্ত বাসে ঢুকে গেলো বৈদ্যুতিক খুটি * চলতি সপ্তাহেই বাড়ছে বিদ্যুতের দাম *

  • আজ সোমবার, ১৮ আশ্বিন, ১৪২৯ ৷ ৩ অক্টোবর, ২০২২ ৷

বিএনপি আবারও আগুন সন্ত্রাস শুরু করেছে: কাদের

কাদের
❏ শনিবার, নভেম্বর ১৪, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে নির্বাচনে জনগণ প্রত‌্যাখান করায় প্রতিশোধ হিসেবে বাসে আগুন দেওয়া হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৪ নভেম্বর) রাজশাহী জেলার বাগমারা উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি। ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্মেলনে যুক্ত হন।

সেতুমন্ত্রী বলেন, ‘দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যায়, তখন একটি অশুভ চক্র নানা ষড়যন্ত্রে মেতে ওঠে। উন্নয়ন বিরোধী এই অপশক্তি ক্ষমতায় যেতে চোরাগলি খোঁজে। সামাজিক যোগাযোগ মাধ‌্যমে গুজব ছড়ানো হচ্ছে। নানা আন্দোলনের অপপ্রচার হচ্ছে। জনগণ তাদের অপপ্রচার নিয়ে সচেতন বলে আমরা মনে করি।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা পরিস্থিতি মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতি যখন ঘুরে দাঁড়াচ্ছে ঠিক সেই মুহূর্তে তারা আবারও আগুন সন্ত্রাস শুরু করেছে। আবার তারাই বলছে সরকারের এজেন্টরা নাকি বাসে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটিয়েছে। কিন্তু দেশ ও রাষ্ট্র যখন সুন্দরভাবে পরিচালিত হচ্ছে তখন ক্ষমতায় অধিষ্ঠ থেকে সরকার কি কখনও এমন ঘটনা ঘটিয়ে দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইবে?

ওবায়দুল কাদের বলেন, এগুলো বিএনপিরই পুরনো কৌশল। আপনারা জানেন একুশে আগস্টের গ্রেনেড হামলা চালিয়ে তারা আওয়ামী লীগ সভানেত্রীকে প্রাণে মেরে ফেলতে চেয়েছিল। ২০১৩ সালে তারা সারাদেশে জ্বালাও-পোড়াও করেছে। সেই পুরনো কায়দায় তারা আবারও জ্বালাও-পোড়াও শুরু করেছে। দীর্ঘদিন ধরে আন্দোলন কর্মসূচি জনসম্পৃক্ত করে তুলতে না পারা এবং আন্দোলনের জন্য নতুন ইস্যু সৃষ্টির ব্যর্থতায় সহিংসতার পথ বেছে নিয়েছে দলটি। জ্বালাও-পোড়াও বিএনপিরই স্ট্র্যাটেজি।

দলীয় নেতা কর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোনো পকেট কমিটি করা যাবে না, ত্যাগী ও দলের নিবেদিতদের কমিটিতে স্থান করে দিতে হবে।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল হকের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক গোলাম সরওয়ার আবুল প্রমুখ।