🌏 সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

রাজধানীতে ৯ বাসে আগুনের ঘটনায় আরও ৪ মামলা

⏱ ৬:২৬ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ১৪, ২০২০ 📂 আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গত বৃহস্পতিবার রাজধানীতে বিভিন্ন যানবাহনে অগ্নিসংযোগের ঘটনায় বিভিন্ন থানায় আরও চারটি মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার তুরাগ ও বিমানবন্দর থানায় একটি করে এবং উত্তরা পূর্ব থানায় দুটি মামলা করা হয়েছে।

তুরাগ থানায় বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় ৩৩ জনকে আসামি করা হয়েছে। একই আইনে বিমানবন্দর থানায় করা মামলায় ২৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। উত্তরা পূর্ব থানায় দায়ের করা দুটি মামলায় ২৮ এবং ১৯ জনকে আসামি করা হয়েছে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এখনও পর্যন্ত ৩২ জনকে গ্রেপ্তার করেছেন। এর মধ্যে মতিঝিল থানায় ছয়, শাহবাগে ছয়, পল্টনে ১০, বংশালে দুই, কলাবাগানে দুই, তুরাগের এক ও উত্তরা পূর্ব থানায় নয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে, ঢাকায় দুটি সরকারি কর্মচারী বাস এবং বিআরটিসি’র একটি ডাবল-ডেকার বাসসহ অন্যান্য বাসে অগ্নিসংযোগের ঘটনায় শুক্রবার রাজধানীর বিভিন্ন থানায় নয়টি মামলা দায়ের করা হয়। মতিঝিল, শাহবাগ ও পল্টন থানায় দুটি করে মামলা হয়েছে। বাকি তিনটি মামলা হয়েছে বংশাল, ভাটারা ও কলাবাগান থানায়।

ঢাকা-১৮ আসন উপনির্বাচনকে কেন্দ্র করে দুর্বৃত্তরা গত বৃহস্পতিবার রাজধানীর বিভিন্ন স্থানে নয় বাসে অগ্নিসংযোগ করে। এর মধ্যে দুপুর ১২টা থেকে আড়াইটার মধ্যে শাহবাগ, জিরো পয়েন্ট, জাতীয় প্রেস ক্লাব, মতিঝিল, নয়াবাজার ও খিলগাঁও এলাকায় ছয়টি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। এছাড়া, ২টা ৪৫ মিনিটে পল্টন থানার পার্কলিং এলাকায়, বিকাল ৩টায় মতিঝিল থানার পূবালী পেট্রল পাম্প সংলগ্ন এলাকায় এবং ভাটারা থানার কোকাকোলা মোড়ে একটি বাসে আগুন দেয়ার খবর পাওয়া যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর কাজ করেন দমকল বাহিনীর সদস্যরা।