আশুলিয়ায় চিকিৎসকের জমি ক্রয়ে ব্যর্থ হয়ে ভাংচুর ও নির্মাণ সামগ্রী লুট: থানায় মামলা

১১:২৭ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ১৪, ২০২০ ঢাকা
Asholia

আশুলিয়া  প্রতিনিধি : আশুলিয়ার  আজিজুল্লাহ নামের এক চিকিৎসকের জমি ক্রয় করতে না পেরে প্রাচীর ভাংচুর ও নির্মান সামগ্রী লুট করার অভিযোগ উঠেছে ভুমিদস্যু  মতিন নামের স্থানীয় এক প্রভাবশালী ব্যক্তির বিরুদ্ধে।

এঘটনায় ওই চিকিৎসকের কেয়ারটেকার আবুল কালাম বাদী হয়ে শুক্রবার রাতে আশুলিয়া থানায় একটি মামলা (নং ৩২) দায়ের করেছেন।

অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক এমদাদুল হক।

তিনি জানান, আজিজুল্লাহর প্রতিবেশি মতিনের সিসিটিভির ফুটেজে দেখা গিয়েছে মাস্কপড়া কিছু লোকজন এসে প্রাচীর ভেঙ্গে পালিয়ে যায়। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলেও জানান তিনি।

ডাক্তার আজিজুল্লার কেয়ারটেকার আবুল কালাম জানান, বেশকিছু দিন ধরেই তাদের ক্রয়কৃত জমিটি বিক্রির প্রস্তাব দিয়ে আসছিল মতিন। এতে রাজি না হওয়ায় ভাংচুর এবং লুটপাটের ঘটনা ঘটিয়েছে।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর সাভারের আশুলিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জেরে উপজেলা ভাইস চেয়ারম্যানকে লক্ষ করে গুলি ছুড়েছে মতিনের নেতৃত্বে ৩/৪ জন দুর্বৃত্ত।   বিভিন্ন সুত্রে জানা গেছে, মতিনের বিরুদ্ধে আশুলিয়া থানা ডজন খানেক  সাধারণ  ডায়েরী, অভিযোগ ও মামলা রয়েছে। তিনি বিভিন্ন জায়গা দখল নিতে সন্ত্রাসীদের ব্যবহার করে থাকে।  ভুমিদস্যু  মতিন ও তার সেকেন্ড  ইন কমান্ড ইয়াছিনসহ ৪/৫ জন সন্ত্রাসী বঙ্গবন্ধু  মেডিকেল কলেজ এর নামে সাইনবোর্ড  লাগিয়ে রহিম খান নামের এক ব্যক্তির জমি দখলে নেয়ার অভিযোগ  রয়েছে।