মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক করোনায় আক্রান্ত

৪:৩১ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৫, ২০২০ আন্তর্জাতিক
elon

আন্তর্জাতিক ডেস্কঃ কোভিড ১৯-কে এতদিন একেবারেই পাত্তা দেননি রাটেসলারের প্রধান নির্বাহী ও প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্ক। করোনার প্রকোপ যখন বিশ্বজুড়ে তখন তিনি ছিলেন লকডাউনের ঘোরবিরোধী।

ট্রাম্পের সঙ্গে সুর মিলিয়ে বলেছিলেন, এর কোনো প্রয়োজন নেই। তবে এবার ইলন নিজেই জানালেন যে তিনি হয়তো করোনায় আক্রান্ত হয়েছেন। তবে উপসর্গ মাঝারি ধরনের।

বিবিসির রোববারের অনলাইন প্রতিবেদন অনুযায়ী ইলন মাস্ক নিজেই এক টুইট বার্তায় লিখেছেন, ‘করোনা পরীক্ষা করে ভিন্ন ভিন্ন ল্যাবে ভিন্ন ফল পেয়েছি। তবে আমার সংক্রমণ মাঝারি মাত্রার বলে ধারণা করছি। আমার উপসর্গ হচ্ছে হালকা ঠান্ডা লাগা। এটা আশ্চর্যের কিছু নয়। কারণ করোনা একধরনের ঠান্ডা লাগার সমস্যা।’

চারবার করোনা পরীক্ষা করার পর দুইবারের পরীক্ষায় নেগেটিভ এবং দুইবারের পরীক্ষায় পজিটিভ ফল এসেছে বলে জানিয়েছেন তিনি। তবে তিনি করোনা পরীক্ষার ফল পিসিআর পরীক্ষায় নাকি র‍্যাপিড টেস্ট থেকে পেয়েছেন, তা উল্লেখ করেননি। করোনায় ‘র‌্যাপিড টেস্ট’ এর চেয়ে ‘পিসিআর পরীক্ষা’ বেশি নির্ভরযোগ্য।

এদিকে করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (১৫ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৩ লাখ ১৮ হাজার ৪৪ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৮৪১ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৮৯১ জন।