সৌমিত্র দাদাকে দেখলে আমার গলা শুকিয়ে যেত: ওমর সানী

৫:৩৯ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৫, ২০২০ বিনোদন
sani

বিনোদন ডেস্কঃ কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আর নেই। কলকাতার বেসরকারি নার্সিংহোম বেলভিউতে ৪০ দিন চিকিৎসাধীন থাকার পর স্থানীয় সময় রোববার দুপুরে তিনি মারা যান।

সৌমিত্র চট্টোপাধ্যায়কে নিয়ে স্মৃতিচারণ করছেন চলচ্চিত্র অঙ্গনের অনেক তারকা। অনেকের মতো সৌমিত্রকে শ্রদ্ধায় স্মরণ করেছেন ঢাকাই সিনেমার এক সময়ের আলোচিত নায়ক ওমর সানী।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের সাথে কলকাতার দুটি সিনেমায় অভিনয় করেন সানী। ফেসবুকে সেই সময়ের কথাই স্মৃতিচারণ করলেন এই অভিনেতা।

ফেইসবুক ওমর সানী লেখেন, ‘সৌমিত্র দা একটা ইতিহাস, ভারতবর্ষের অভিনয়ের একটা ডিকশনারি। আমার সৌভাগ্য হয়েছিল কলকাতার লোকাল প্রোডাকশনের দুইটা ছবি করার। কো-আর্টিস্ট হিসাবে দাদাকে পেয়েছিলাম। উনাকে দেখার পর আমি তাকিয়ে থাকতাম আমাকে বলত, কিরে কী দেখছিস? আমি বলতাম, দাদা তোমাকে দেখি, আমার এত বড় সৌভাগ্য হলো তোমার সাথে অভিনয় করার আমার জীবন সার্থক।’

তিনি আরও বলেন, ‘সচরাচর প্রম্পটিং শুনে আমরা অভিনয় করি। উনি আমাকে ডাকলেন, বললেন- কিরে তোর মাথায় কিছু নেই রে শুধু গোবর। আমি লজ্জায় মাথানত করতাম অভিনয় করার সময় শুধু পানি খেতাম। আমাকে বলত, কিরে এত পানি খাচ্ছিস কেন, কোন প্রবলেম? আমি বলতাম, না দাদা তোমাকে দেখে আমার গলা শুকিয়ে যায়। অট্টহাসি দিত এবং আদর করত। অনেক বছর গ্যাপ, খুব ইচ্ছে ছিল কলকাতায় গিয়ে দাদার আশীর্বাদ নিয়ে আসব। আর হলো না, দাদা তোমার প্রতি আমার শ্রদ্ধা পুরো বাংলা ভাষাভাষী মানুষের শ্রদ্ধা, বিগ বস।’