সংবাদ শিরোনাম

বগুড়া আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপিপন্থীদের জয় | বাংলাদেশকে আফগানিস্তান-পাকিস্তান হতে দেবো না: নওফেল | টি-টোয়েন্টিতে ৫ হাজার রানের মাইলফলকে সাকিব | শেষপর্যন্ত ভেঙে গেলো অভিনেত্রী শবনম ফারিয়ার সংসার | মৌলবাদ-ষড়যন্ত্রের বিরুদ্ধে সতর্ক থাকুন: তথ্যমন্ত্রী | আরব সাগরে ভেঙে পড়ল ভারতীয় যুদ্ধবিমান | ধর্মপ্রাণ প্রধানমন্ত্রী যখন ক্ষমতায়, এ দেশে ইসলামবিরোধী কোনো কার্যক্রম হবে না: কাদের | কুড়িগ্রামে নারিকেল দেয়ার কথা বলে শিশু ধর্ষণ, ধর্ষক গ্রেপ্তার | প্রবাসী স্বামীকে ছেড়ে প্রেমিককে বিয়ে, কাবিনের 'টাকার চাপে' স্ট্রোক করে বৃদ্ধ বাবার মৃত্যু | রাস পূজায় অংশ নিতে দুবলার পথে তীর্থযাত্রী ও হিন্দু ধর্মাবলম্বীরা |

  • আজ ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে অগ্রণী ব্যাংকের গাড়ি চাপায় শিশুর মৃত্যু: এলাকাবাসীর বিক্ষোভ

৭:৪২ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৫, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর
বিক্ষোভ

চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুর শহরের পুরানবাজারে অগ্রণী ব্যাংকের গাড়ির চাপায় নীরব (৬) নামের এক শিশু নিহতের ঘটনায় বিক্ষোভ করেছে এলাকাবাসী। নীরব ওই এলাকার দিনমজুর মেসু উদ্দিন মাঝির ছেলে।

রোববার (১৫ নভেম্বর) সকাল ১১টার দিকে দুর্ঘটনায় নিহতের পর চাঁদপুর চেম্বার অব কমার্সের কার্যালয়ের সামনে বিক্ষুব্ধ জনতা বিক্ষোভসহ ওই গাড়িটি ভাংচুর করে।

এসময় বিক্ষুব্ধ জনতা ব্যাংকের গাড়ি এবং চেম্বার অব কমার্সে ভাঙচুর চালায়। তাদের হামলায় পুরানবাজার অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সুমন চন্দ্র সুর (৩৮) ও ব্যাংকের গাড়িচালক মনির হোসেন (৪০) আহত হয়েছেন।

পুরানবাজার অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপক সুমন চন্দ্র সুর বলেন, গাড়িতে ৩০ লাখ টাকা ছিল। সেই টাকা আনতে গিয়ে এলাকাবাসীর হামলায় আমি আহত হয়েছি। গাড়িচালক মনির হোসেনও আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, 'পুরানবাজারের মােমপট্টি এলাকার দিনমজুর মিশু উদ্দিনের ছেলে নীরব দোকান থেকে সদাই কিনতে নতুন রাস্তা এলাকায় আসে। এ সময় অগ্রণী ব্যাংকের পাজারাে গাড়ি (ঢাকা মেট্রো-ঘ ১৩-৪৬৭৮) টাকার বস্তা নিয়ে চেম্বার অব কমার্সের নিচতলায় অবস্থিত অগ্রণী ব্যাংক পুরানবাজার শাখায় আসার পথে নতুন রাস্তা এলাকার আসলে নীরব (৬) কে চাপা দেয়।ঘটনাস্থলেই শিশু নীরবের মাথার মগজ বেরিয়েড় যায়। মুমূর্ষ অবস্থায় শিশু নীরবকে চাঁদপুর সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘােষণা করেন'।

'খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার কাজী আব্দুর রহিম, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়াটার আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল স্নিগ্ধা সরকার, চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসিম উদ্দিন সহ আইন-শৃঙ্খলা বাহিনীর বিপুল সদস্য ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে '।

এলাকাবাসীরা জানায়, এখানে রাস্তার উপরে দীর্ঘ কয়েক বছর যাবৎ একটি অবৈধ বৌ-বাজার গড়ে উঠেছে। প্রতিদিন এই বাজারে হাজার হাজার নারী-পুরুষ ও শিশুর সমাগম ঘটে। এই বিপুল সংখ্যক মানুষদের পাশ কাটিয়েই পুরান বাজারের ব্যবসায়ীদের ডিস্ট্রক ট্রাক-লরিসহ বড় বড় যানবাহনগুলো মালামাল নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে যায়।

স্থানীয় কিছু অসাধু ব্যক্তির সহযোগিতায় পুরানবাজারের ঐতিহ্য মূল বাজারটি ধ্বংস করে দিয়ে এখানে একটি অবৈধ বাজার গড়ে তোলার কারণেই আজকের এই দুর্ঘটনা ঘটনাটি ঘটেছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) আসাদুজ্জামান বলেন, ‘যেহেতু এটি কোন হাইওয়ে সড়ক নয়, তাই এখানে চালক কোন অবস্থাতেই অতিরিক্ত গতিতে গাড়ি চালাতে পারেনা। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। গাড়ির গতি কত ছিল এবং চালক নেশাগ্রস্ত ছিল কিনা সেটাও আমরা তদন্ত করে দেখব।

অপরাধীকে অবশ্যই আইনের মাধ্যমে সর্বোচ্চ শাস্তির বিষয়টি আমরা নিশ্চিত করার চেষ্টা করব। তবে এই ঘটনাকে পুঁজি করে কোন একটি পক্ষ যাতে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেদিকে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে।