চরফ্যাসনে হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন

৮:২২ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৫, ২০২০ দেশের খবর, বরিশাল
চরফ্যাসন

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক- ভোলার চরফ্যাসন উপজেলার ওসমানগঞ্জ গ্রামের আলোচিত আঃ রশিদ (৬৫) হত্যা মামলায় ১৮ আসামির মধ্যে ১৪ জনের যাবজ্জীবন ও ৪ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

রবিবার দুপুর সাড়ে ১২ টায় চরফ্যাসন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ নুরুল ইসলাম এই রায় প্রদান করেন। এ রায় কে কেন্দ্র করে চরফ্যাসন আদালত ভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধ কে কেন্দ্র করে ২০১৩ সনের ৩০ মে লালমোহন ও চরফ্যাসন সিমানাবর্তী ওসমানগঞ্জ ইউনিয়নের বাসিন্দা আঃ রশিদকে বাড়ি ফেরার পথে আসামিরা উপর্যুপরী কুপিয়ে হত্যা করে। এ ব্যাপারে নিহতের ভাই মো. হানিফ চরফ্যাসন থানায় ১৮ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করে। বিচারক হত্যা মামলার রায় প্রদানের সময় ১১জন উপস্থিত ছিল।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- চরফ্যাসন উপজেলার শশীভূষণ থানার আলাউদ্দিন (৪৫), শাহাবুদ্দিন (৪৫) ও আঃ জলিল (৪৫), জাহানপুর ইউনিয়নের মো. কাঞ্চন মিস্ত্রী (৫৫), কাঞ্চন পাটওয়ারী (৬০), বাসু ওরফে বসু মাঝি (৪৫), ফজলে করিম (৪৫), ছাদেক মাঝি (৪৫), আঃ রহফ ওরফে হক মুন্সী (৫০) সহদর দুই ভাই মো. সিরাজ হাওলাদার (৪৫) ও সামসুদ্দিন হাওলাদার (৪৭) এবং লালমোহন উপজেলা রমাগঞ্জ ইউনিয়নের আবুল বাশার (৬০) নুরহোসেন (৪৫), নোমান (৩০)।

এছাড়া বেকসুর খালাস পেয়েছেন হাজী মো. ইউনুছ পাটওয়ারী (৮৫), ঈমাম হোসেন (৩৫), এছহাক মাঝি (৭০), আবু বকর ওরফে টিটু (৫৫)। আসামিদের মধ্যে আবুল বাশার, নুরহোসেন, নোমান পলাতক রয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এড. আমিনুল ইসলাম সরমান বলেন, ভোলার চরফ্যাসনে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত স্থাপনের এই প্রথম রশিদ হত্যা মামলায় ১৪ জনের যাবজ্জীবন সাজার রায় দেওয়া হয়।