• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন

⏱ ৯:০৮ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৫, ২০২০ 📂 বিনোদন
soumitra

বিনোদন ডেস্কঃ রাষ্ট্রীয় মর্যাদায় উপমহাদেশের কিংবদন্তী অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন করা হলো। পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের ঘোষণা মতোই গান স্যালুটে শ্রদ্ধা জ্ঞাপন করা হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

সন্ধ্যা ৭টা নাগাদ পঞ্চভূতে বিলীন হলেন কিংবদন্তি শিল্পী সৌমিত্র চট্টোপাধ্যায়ের নশ্বর দেহ। এর আগে মুখ্যমন্ত্রীর নির্দেশে বেলা ২টা নাগাদ গল্ফগ্রীনের বাড়ি হয়ে টালিগঞ্জ স্টুডিও পাড়ার টেকনিশিয়ান স্টুডিওতে নিয়ে যাওয়া হয় তাঁর মরদেহ। সেখানে বহু অভিনেতা ও কলাকুশলীরা শেষ শ্রদ্ধা জ্ঞাপন করেন প্রিয় শিল্পীকে।

এরপর রবীন্দ্রসদনে ঘণ্টা দুয়েক রাখার পর কেওড়াতলা মহাশ্মশানে নিয়ে যাওয়া হয় সৌমিত্রের মরদেহ। সেখানেই মেয়ে পৌলমী বসুর তত্ত্বাবধানে সম্পন্ন হয় শেষকৃত্য। জাতি বর্ণ নির্বিশেষে সকলে শেষবারের মতো শ্রদ্ধা জানালেন কিংবদন্তি এই অভিনেতাকে।

রোববার (১৫ নভেম্বর) স্থানীয় সময় দুপুর ১২টা ১৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৌমিত্র। গত ৬ অক্টোবর থেকে কলকাতার বেলভিও হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছিলেন তিনি। মাঝে কিছু দিন তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও গত সপ্তাহ থেকে ফের শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ অকেজো হতে শুরু করে। রাখা হয় পূর্ণ লাইফ সাপোর্টে।

ক্রমশ অবস্থার উন্নতি হলেও কিন্তু অন্যান্য বহু শারীরিক সমস্যায় জর্জরিত ছিলেন বর্ষীয়ান এই তারকা। একটা সময়ে ক্যানসারেও আক্রান্ত হয়েছিলেন তিনি। জানা যায়, তার মস্তিষ্কে স্নায়ুর সমস্যা প্রকট আকার ধারণ করে। প্রবলভাবে বাড়ে শরীরে অক্সিজেনের চাহিদাও। অন্যদিকে অবনতি হয় কিডনির।

সৌমিত্রর প্রয়াণে শোকবার্তা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। সেই বার্তা ও ফুল দিয়ে রবীন্দ্রসদনে শ্রদ্ধা জানান বাংলাদেশ উপদূতাবাসের কর্তা মোফাকখারুল ইকবাল। কিংবদন্তির মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ বিশিষ্টজনেরা।

sunera শ্রেষ্ঠ অভিনেতা তারিক আনাম, অভিনেত্রী সুনেরাহ

⊡ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

cinema ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’ জয় করলেন যারা

⊡ বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

tousif সস্ত্রীক করোনায় আক্রান্ত তৌসিফ

⊡ মঙ্গলবার, ডিসেম্বর ১, ২০২০

anuska জানুয়ারিতে মা হতে চলেছেন আনুশকা

⊡ রবিবার, নভেম্বর ২৯, ২০২০