মুসলিম বলে যুক্তরাষ্ট্রে ফ্লাইট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ

১১:৩৩ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ১৫, ২০২০ আন্তর্জাতিক
muslim

আন্তর্জাতিক ডেস্কঃ যুক্তরাষ্ট্রের নিউ জার্সি রাজ্যের একটি ফ্লাইট থেকে একজন মুসলিম নারীকে অন্যায়ভাবে নামিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনাটি টুইটারে পোস্ট করার পরপরই তাকে গ্রেফতার করা হয় বলে জানা যায়।

গ্রেফতারের আগে আমানি আল খাতাবেহ নামের ওই নারী টুইটারে জানান, মুসলিম হওয়ার কারণে একজনকে নামিয়ে দেওয়া হবে, এমনটা বিশ্বাস করা কঠিন।

জানা গেছে, শনিবার ফ্লাইটে প্রবেশের ঠিক আগে নিয়ম না মেনে একজন শ্বেতাঙ্গ পুরুষ যাত্রী চেকপয়েন্টের লাইনে দাঁড়িয়ে পড়েন। এর প্রতিবাদ করায় ওই ব্যক্তির সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন আমানি।

পরে ওই ব্যক্তি অভিযোগ জানালে আমানিকে আমেরিকান এয়ারলাইন্সের ফ্লাইট থেকে অন্যায়ভাবে নামিয়ে দেওয়া হয়। পরে পুলিশ ওই নারীকে গ্রেফতার করে। অভিযোগ দেয়া শ্বেতাঙ্গ পুরুষ প্রথম শ্রেণির যাত্রী ছিলেন।

আমানি বলেন, একজন মুসলিম নারী হিসেবে ফ্লাইটে উঠলে অনেক মানুষের সমস্যা হয়, এটা অবিশ্বাস্য। আমানিকে নামিয়ে দেয়ার ঘটনায় তদন্ত করা হচ্ছে বলে মার্কিন পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে।

এদিকে, আমেরিকান এয়ারলাইন্সের পক্ষ থেকে জানানো হয়েছে, আমরা ঘটনা সম্পর্কে জেনেছি এবং প্রকৃত অর্থেই কি ঘটেছে তা বের করা হবে।