🌏 সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ
  • f

শায়েস্তাগঞ্জে ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, এক নারীকে ৬ মাসের কারাদন্ড

⏱ ৪:৩৫ অপরাহ্ন | সোমবার, নভেম্বর ১৬, ২০২০ 📂 সিলেট
Habigonj

মঈনুল হাসান রতন,  হবিগঞ্জ প্রতিনিধিঃ অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে জেলা প্রশাসন ও সিভিল সার্জন অফিসের যৌথ উদ্যোগে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।  এসময় ১ জনকে আটকসহ ২টি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়।

রবিবার বিকেলেহবিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মোঃ রেজার ভ্রাম্যমাণ আদালত শায়েস্তাগঞ্জ উপজেলার হাসপাতাল রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান এবং দায়িত্বশীল মেডিক্যাল প্র্যাক্টিশনারের অনুপিস্থিতিসহ বিভিন্ন অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বিএমডিসি রেজিষ্ট্রেশন না থাকা সত্ত্বেও ডাক্তার পদবি ব্যবহার করে অবৈধ গর্ভপাত, ডেলিভারি কার্যক্রম পরিচালনা এবং লাইসেন্সবিহীন ক্লিনিক স্থাপনের দায়ে জয়ন্তী রাণী (৩২) কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়।

এসময় লাইসেন্সবিহীন স্বাস্থ্যসেবা প্রদানকারী আরো ২টি প্রতিষ্ঠান সিলগালা করা হয় এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে কঠোর নির্দেশনা প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক এবং শায়েস্তাগঞ্জ থানার একদল পুলিশ। অবৈধ প্রাইভেট ক্লিনিক এবং ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে ভ্রাম্যমান আদালত সূত্র নিশ্চিত করেছে।