• আজ মঙ্গলবার, ৮ আষাঢ়, ১৪২৮ ৷ ২২ জুন, ২০২১ ৷

মুজিববর্ষে তানোরে ৫৭ পরিবার পাচ্ছে পাকা বাড়ি

bari
❏ মঙ্গলবার, নভেম্বর ১৭, ২০২০ রাজশাহী

তানোর (রাজশাহী) সংবাদদাতাঃ রাজশাহীর তানোরে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন ৫৭ পরিবার পুনর্বাসনের জন্য উপহার পাচ্ছে পাকা বাড়ি।

মঙ্গলবার (১৭ নভেম্বর) মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলার চাঁন্দুড়িয়া ইউনিয়নে গাঁগরন্দ এলাকায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘ভূমিহীন ও গৃহহীন অর্থাৎ ‘ক’ শ্রেণির পরিবারের জন্য এই ৫৭টি গৃহ নির্মাণ’ প্রকল্প বাস্তবায়ন কাজের উদ্বোধন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে প্রকল্প বাস্তবায়ন কাজের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স্বীকৃতি প্রামাণিক, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম, চাঁন্দুড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান প্রমুখ।

এ সময়ে উপস্থিত বক্তরা বলেন, ‘জাতির পিতার সারা জীবনের যে সংগ্রাম, সেই সংগ্রামের মূল লক্ষ্য ছিল দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, দিয়ে গেছেন পরিচয় দেয়ার সুযোগ। পিতার সেই আদর্শকে বুকে লালন করে বর্তমানে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

সূত্র জানায়, মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য উপকারভোগী নির্বাচন এবং গৃহ নির্মাণকাজ সুষ্ঠুভাবে বাস্তবায়নে ২০২০-২১ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো সংস্কার কাবিটা কর্মসূচির আওতায় ‘ক’ শ্রেণির ৫৭ টি পরিবারের পুনর্বাসনে গৃহ নির্মাণ করা হবে।

প্রতিটি বাড়িতে দুটো রুম, একটা রান্নাঘর এবং রুমের পেছনে টয়লেট থাকবে। বাড়ির ফ্লোর ও দেয়াল পাকা, উপরে টিন থাকবে।