অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে ৮টি ড্রেজার মেশিন ধ্বংস

১১:১৭ অপরাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ১৭, ২০২০ ময়মনসিংহ
nolita

মিজানুর রহমান, নালিতাবাড়ী, শেরপুর প্রতিনিধিঃ শেরপুরের নালিতাবাড়ীতে সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে ভোগাই নদীর নিষিদ্ধ এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলনবিরোধী ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম এ অভিযান পরিচালনা করেন। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে শ্যালো মেশিন দ্বারা চালিত ৮টি মিনি ড্রেজার মেশিন হাতুড়ি দিয়ে পিটিয়ে ধ্বংস করা হয়েছে।

সুত্রে জানা গেছে, বালু মহালের অর্ন্তভুক্ত নয় ভোগাই নদীর এমন এলাকা তন্তর ও হাতিপাগার গ্রামের নদীর তীর ভেঙ্গে ১৫টি শ্যালুচালিত ড্রেজারে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল কতিপয় বালু ব্যবসায়ী। এতে করে তন্তর গ্রামের নদী তীরবর্তী বাসিন্দাদের কৃষিজমি, বসতবাড়ি ও কাঠের বাগান নদীগর্ভে বিলীন হতে চলেছিল।

স্থানীয় ভুক্তভোগীরা বারবার নিষেধ করলেও উল্টো বালু ব্যবসায়ীরা তাদের হুমকি দিয়ে আসছিল। এমতাবস্থায় বিষয়টি জানতে পেরে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম ব্যাটালিয়ন আনসার ও থানা পুলিশ নিয়ে বিশেষ টাস্কফোর্স গঠন করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানের সময় বালু উত্তোলনে জড়িতরা দ্রুত সটকে পড়ে। পরে বালু উত্তোলনে ব্যবহৃত ৮টি শ্যালু ধ্বংস করা হয়।

এ বিষয়টি নিশ্চিত করে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুম জানান, অবৈধভাবে বালু উত্তোলনের বিরুদ্ধে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।