🕓 সংবাদ শিরোনাম
  • আজ সোমবার, ৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৪ জুন, ২০২১ ৷

ডুয়েটের নতুন ভিসি বুয়েটের অধ্যাপক হাবিবুর

DUET Gazipur
❏ বুধবার, নভেম্বর ১৮, ২০২০ শিক্ষাঙ্গন

ডুয়েট প্রতিনিধিঃ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট)গাজীপুরের নতুন ভিসি হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক  ড. মো. হাবিবুর রহমান। তিনি বুয়েটের পুরকৌশল বিভাগের অধ্যাপক এবং বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।

মঙ্গলবার (১৭ নভেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব মোঃ নুর-ই-আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান এ দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মহামান্য রাষ্টপতি ও চ্যান্সেলর এর অনুমোদনক্রমে ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুর আইন, ২০০৩ এর ১০(১) ধারা অনুযায়ী প্রকৌশল শিক্ষাবিদ অধ্যাপক ড. মো. হাবিবুর রহমানকে ভাইস চ্যান্সেলরের পদে নিয়োগ করা হলো।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ডুয়েটের উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনের দ্বিতীয় পর্যায়ের মেয়াদ শেষ হওয়ায় পদটি শূন্যতার সৃষ্টি হয়। পরবর্তীতে ২৩শে সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. আসাদুজ্জামান চৌধুরীকে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব প্রদান করা হয়।