• আজ মঙ্গলবার, ৮ আষাঢ়, ১৪২৮ ৷ ২২ জুন, ২০২১ ৷

পেরুকে হারিয়ে জয়ে ফিরল আর্জেন্টিনা

মেসি
❏ বুধবার, নভেম্বর ১৮, ২০২০ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- বল দখল আর পাস, এই দুই জায়গায় এগিয়ে ছিল পেরুই। তবে আর্জেন্টিনার দুর্দান্ত ফুটবলের সামনে ঘরের মাঠে পেরে ওঠেনি দলটি। প্রথম ২৮ মিনিটেই যে ম্যাচের ভাগ্য নিজেদের হাতে নিয়ে নেন লিওনেল মেসিরা। তাতে প্রতিপক্ষ আর লড়াইয়ে ফিরতে পারেনি।

এস্তাদিও ন্যাশনাল ডি লিমাতে লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। এতে করে ৪ ম্যাচে ৩ জয় আর ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় ব্রাজিলের পরেই দ্বিতীয় অবস্থানে আছে আলবিসেলেস্তেরা।

ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় মেসির দল। জিওভানি লো সেলসোর বক্সের বা প্রান্ত থেকে পাওয়া পাস থেকে চোখের পলকে পেরুর দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে বল জালে জড়ান নিকোলাস গঞ্জালেস। পঞ্চম আন্তর্জাতিক ম্যাচে এটি তার দ্বিতীয় গোল।

এর ১১ মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেজ। এবার লিওনার্দো পেরেসের থ্রো বল থেকে একাই ডি বক্সে ঢুকে পড়েন লতারো মার্টিনেজ। সামনে আগুয়ান গোলরক্ষককে কাটিয়ে দারুণ এক গোল করেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার।

দ্বিতীয়ার্থে কোন দলই গোলের দেখা পায়নি। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মেসিরা।

যদিও এদিন মেসি বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও গোলের দেখা পাননি। তাকে আটকে রেখেছিল পেরু। এর মধ্যে ৭৭ মিনিটে বক্সের মাঝখান থেকে তার বাঁ পায়ের শটটি একটুর জন্য জালের দেখা পায়নি।

এই জয়ের আর্জেন্টিনা দ্বিতীয় স্থানে থাকল। তাদের থেকে দুই পয়েন্ট এগিয়ে শীর্ষে আরেক পরাশক্তি ব্রাজিল। কলম্বিয়াকে ৬-১ গোলে উড়িয়ে দেওয়া একুয়েডর ৯ পয়েন্ট নিয়ে তিনে। আর ১ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে আছে পেরু।