বাস পোড়ানোর মামলায় বিএনপির শতাধিক নেতা-কর্মীর আগাম জামিন

১:৩৪ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ১৮, ২০২০ জাতীয়
বিএনপি

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনের দিন বাসে আগুন দেওয়ার ঘটনায় রাজধানীর বিভিন্ন থানায় দায়ের হওয়া পৃথক মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ শতাধিক নেতা-কর্মী আগাম জামিন পেয়েছেন।

বিচারপতি হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই নেতা-কর্মীদের জামিন আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার এই আদেশ দেন। আগামী ৫ জানুয়ারি পর্যন্ত জামিন দিয়ে এই নেতা-কর্মীদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

পুলিশের তথ্য অনুযায়ী, গত বৃহস্পতিবার দুপুরের পর থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মোট ১১টি বাস পোড়ানো হয়।

এসব ঘটনায় বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের দায়ী করে রাজধানীর বিভিন্ন থানায় ১০টির বেশি মামলা হয়। এসব মামলায় বিএনপির কয়েক শ নেতা-কর্মীকে আসামি করা হয়।

বিএনপি নেতাদের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল সাংবাদিকদের বলেন, গয়েশ্বচন্দ্র রায়, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী এসএম জাহাঙ্গীর হোসেন, ঢাকা দক্ষিণের সাবেক মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, ছাত্রদল সভাপতি ফজলুর রহমান খোকনসহ ১২০ জন নেতাকর্মীকে ৫ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।