অনুশীলনে সাকিব, নিরাপত্তায় সশস্ত্র নিরাপত্তারক্ষী

৪:৩০ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ১৮, ২০২০ খেলা
সাকিব

স্পোর্টস আপডেট ডেস্ক- হলি আর্টিজান হামলার পর থেকে বিদেশি কোচদের সার্বিক নিরাপত্তায় গানম্যান দিয়ে আসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার সাকিব আল হাসানকে দেয়া হল গানম্যান।

বুধবার শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুশীলনে মোতালেব নামের সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত এক সৈনিককে দেখা যায় সাকিবকে নিরাপত্তা দিতে। এদিন মাঠে আসা থেকে শুরু করে অনুশীলন শেষে চলে যাওয়টা পর্যন্ত এই গানম্যান সাকিবের সঙ্গে ছিলেন।

ভারতের কলকাতায় দীপাবলির অনুষ্ঠানে অতিথি হওয়ায় সাকিবকে ফেসবুক লাইভে এসে হত্যার হুমকি দেন মহসিন তালুকদার নামের সিলেটের এক ব্যক্তি। মঙ্গলবার তাকে সুনামগঞ্জ হতে গ্রেপ্তার করেছে র‍্যাব। ওই ঘটনায় সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সাকিবের সুরক্ষায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা।

বুধবার দুপুর ১২টা ১০ মিনিটের দিকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আসেন সাকিব। এরপর কোচ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে যান ইনডোরে। তখন তার পাশে হাঁটতে দেখা যায় সশস্ত্র একজন নিরাপত্তারক্ষীকে।

সাকিবের নিরাপত্তায় সশস্ত্র দেহরক্ষী নিযুক্ত করার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। দুপুরে তিনি বলেন, ‘সাকিব আল হাসানের নিরাপত্তার বিষয়ে সজাগ বিসিবিও। সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা সাকিবের নিরাপত্তার বিষয়টি নিয়ে কথা বলেছি আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর সঙ্গেও। বিসিবির তরফ থেকে সাকিবকে একজন দেহরক্ষী দেওয়া হয়েছে। তার বাসা থেকে মিরপুর মাঠে আসা যাওয়ার সময় ওই গানম্যান সাকিবের সঙ্গে থাকবেন।’

গত ১৫ নভেম্বর দিবাগত রাত ১২টার দিকে সিলেটের মহসিন তালুকদার নামের এক ব্যক্তি ফেসবুক লাইভে দা উঁচিয়ে সাকিবকে হত্যার হুমকি দেন। অকথ্য গালাগাল দিয়ে এই ব্যক্তি সাকিবের কলকাতায় কালীপূজার অনুষ্ঠানে যোগ দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।

১৬ নভেম্বর বিষয়টি সারাদেশে জানাজানি হয়। এরপর ওই ব্যক্তির বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিট আইনে মামলা করে পুলিশ। পরদিন তাকে গ্রেপ্তারও করা হয়।