• আজ শনিবার, ৫ আষাঢ়, ১৪২৮ ৷ ১৯ জুন, ২০২১ ৷

মন্দিরে এত ভয় কেন? সাকিবের পাশে দাঁড়িয়ে মৌলবাদীদের প্রশ্ন কঙ্গনার

sakib
❏ বুধবার, নভেম্বর ১৮, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্কঃ কিছুদিন আগে কলকাতায় গিয়ে কালীপূজার অনুষ্ঠান উদ্বোধন করেছেন বাংলাদেশ সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। এমন খবর চাউর হওয়ার পরই দেশজুড়ে সাকিবকে নিয়ে কঠোর সমালোচনা শুরু হয়।

এ ঘটনার জন্য ‘মহসিন তালুকদার’ নামের একটি ফেসবুক আইডি থেকে সাকিবকে হত্যার হুমকি দেয়া হয়। হুমকিদাতাকে গ্রেপ্তার করেছে স্থানীয় পুলিশ। সাকিবের ঘটনা জানার পর চুপ থাকলেন না ভারতের অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত। বিস্ফোরক এক টুইট করেছেন তিনি।

অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত টুইট পোস্টে লিখেছেন, ‘মন্দিরে এত ভয় কেন? কোনো কারণ তো থাকবে? এমনি এমনি কেউ এত ঘাবড়ে যায় না। আমি তো সারাজীবন মসজিদে থাকলেও রাম নাম কেউ হৃদয় থেকে মুছে দিতে পারবে না। নিজেদের ধর্মে বিশ্বাস নেই, নাকি হিন্দু অতীত তোমাদের মন্দিরের প্রতি আকর্ষিত করছে? প্রশ্ন করো নিজেকে…’

কঙ্গনা টুইটে আরো বলেছেন, ‘তাদের কাছে এর জবাব নেই। তারা আপনার বাড়ি ভেঙে দেবে, জেলে পাঠিয়ে দেবে। আপনার আওয়াজ দমিয়ে রাখতে ডিজিটাল মাধ্যমেও রুদ্ধ করে দেয়। কোনো ডিজিটাল পরিচয় বন্ধ করা ভার্চুয়াল দুনিয়ায় হত্যার মতোই। এর বিরুদ্ধে কঠোর আইন থাকা দরকার’।

উল্লেখ্য রোববার (১৫ নভেম্বর) রাত ১২টা ৭ মিনিটে নিজের ফেসবুক অ্যাকাউন্ট ‘Mohsin Talukdar’ থেকে লাইভে এসে সাকিবকে হত্যার হুমকি দিয়েছিলেন মহসিন। যদিও ওই ভিডিওর পর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভে হাজির হয়ে উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে ওই যুবক। তবে এবার সাকিবকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানায়।

এ ঘটনায় ফেসবুক লাইভে এসে ক্ষমা চান সাকিব আল হাসান। সাকিব বলেছেন, ‘অনেকেই বলছে, আমি পূজা উদ্বোধন করেছি। যেটি আমি কখনোই করিনি। সচেতন মুসলমান হিসেবে আমি এটা করবো না। তারপরও হয়তো ওখানে যাওয়াটাই আমার ঠিক হয়নি। সেটি যদি আপনারা মনে করে থাকেন, তার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। ক্ষমা প্রাপ্তি। আমি আশা করবো, আপনারা এটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এরকম কোনো ঘটনা যেন আর না ঘটে সেটিও আমরা চেষ্টা করবো।’

এর পরে মঙ্গলবার (১৭ নভেম্বর) সকালে সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জের মাইগাঁও থেকে মহসিন তালুকদারকে গ্রেফতার করা হয়।

এই বিভাগ থেকে আরও পড়ুন :