• আজ ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

চাঁদপুরে সাইকেলে শহর ঘুরে সচেতনতার বার্তা ছড়ালেন জেলা প্রশাসক

⏱ ৭:৪৯ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০ 📂 চট্টগ্রাম
Chadpur DC

চাঁদপুর প্রতিনিধি: বিশ্বব্যাপী মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের দ্বিতীয় ঢেউ প্রতিরোধকল্পে জনগণকে মাস্ক পড়া ও স্বাস্থ্যবিধি মেনে সচেতন করার লক্ষ্যে চাঁদপুরে সাইকেল র‌্যালি উদ্ধোধণ করেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান।

বুধবার সকাল সাড়ে ৯ টায় শহরের ইলিশ চত্বর থেকে বের হয়ে শহরের স্টেডিয়াম রোড, মিশন রোড, ছায়াবানী রোড সহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়।

দেশব্যাপী আসন্ন শীতে করোনা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং করোনা মোকাবিলায় সাধারণ মানুষদের সম্পৃক্ত করতে এই প্রচারাভিযান করেন জেলা প্রশাসন।

এসময় জেলা প্রশাসক জেলাবাসীর উদ্দেশ্যে বলেন, দেশব্যাপী বিভিন্ন স্থানে ইতোমধ্যে করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের দেওয়া নির্দেশনা প্রশাসনিক কার্যক্রম শুরু হয়েছে। বিশ্বের সব দেশের মত আমাদের দেশেও এই শীত মৌসুমে করোনার সংক্রমণ বাড়ছে।

করোনার দ্বিতীয় ঢেউ মেকাবিলায় আমরা সাধারণ মানুষদের বোঝানোর চেষ্টা করেছি। সব ব্যবসা প্রতিষ্ঠান অফিস আদালতে ‘নো মাস্ক, নো সার্ভিস’ প্রচার লিফলেট বিতরণ করা হয়েছে। আমরা সবাই মিলে একসঙ্গে কাজ করলে করোনা মহামারির এই দ্বিতীয় ঢেউ মোকাবিলা করা সম্ভব হবে।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ প্রতিরোধে মাস্ক পড়ার বিকল্প নেই। চাঁদপুরের সকলের অংশগ্রহনে আমরা করোনার প্রথম ঢেউ যেভাবে মোকাবেলা করেছি, ঠিক একইভাবে দ্বিতীয় ঢেউ মোকাবেলার জন্য সকল সরকারি ও অন্যান্য প্রতিষ্ঠান একত্রিত হয়েছে। আজকের এই সচেতনতামূলক র‌্যালিতে ১হাজার ২শ প্রতিষ্ঠান অংশগ্রহন করেছে।

তিনি আরো বলেন, চাঁদপুরে সচেতনতামূলক অভিযান করায় অধিকাংশ মানুষ মাস্ক পড়ছেন। এখন থেকে সকল সরকারি দফতর, ব্যবসা প্রতিষ্ঠান যারা সেবা নিতে ও দিতে আসবে তার অবশ্যই মাস্ক পড়বে। যদি কেউ স্বাস্থ্যবিধি না মানে তার বিরুদ্ধে সর্বশেষ আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল বক্তব্যে বলেন, চাঁদপুরে করোনার প্রথম ঢেউ মোকাবেলায় সচেতন থাকায় আমরা অনেকটা সফল হয়েছি। আজকে সারাদেশের ন্যয় চাঁদপুরে সচেতনতামূলক অনুষ্ঠানের উদ্যোগ নেয়া হয়েছে। দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী যেসব নির্দেশনা দিয়েছেন, আমি আশা করবো আজকে থেকে চাঁদপুরবাসী তা মেনে চলবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) কাজী আবদুর রহিম। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দাউদ হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অসীম চন্দ্র বণিক, ফায়ার সার্ভিস চাঁদপুর উত্তর স্টেশনের সহকারী পরিচালক ফরিদ উদ্দিন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর সহকারী পরিচালক একেএম দিদারুল আলম, জেলা তথ্য অফিসার নুরুল হক, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু, জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিমসহ সরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দ। এসময় জেলা প্রশাসনের স্বেচ্ছাসেবী সংগঠন সহ রোভার স্কাউট, বিডি ক্লিন, রোটারেক্ট ক্লাবের শতাধিক স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।