শাহজাদপুরে বুদ্ধি প্রতিবন্ধী শিশুর গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

৯:৫৩ পূর্বাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০ রাজশাহী
Sirajgonj

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে বুধবার (১৮নভেম্বর) সন্ধ্যায় শাকিলা খাতুন (১০) নামের এক বুদ্ধি প্রতিবন্ধী শিশুর গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে। শাকিলা খাতুন উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি উত্তর পাড়ার আব্দুল ছালামের মেয়ে।

জানা যায়, শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি উত্তর পাড়ার কাঠমিস্ত্রি আব্দুল ছালাম সরকারের মেয়ে শাকিলা খাতুন (১০) ছিল বুদ্ধি প্রতিবন্ধী। বুধবার বিকাল ৫টায় শাকিলা শোয়ার ঘরের ডাফের সাথে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। পরে স্থানীয় ডাক্তারের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন।

ঘটনার বিবরণে মৃত শিশুটির মা রোকেয়া খাতুন জানান, বিকাল ৫টায় শাকিলাকে বাড়িতে রেখে সে বাইরে যায়। কিছুক্ষণ পরে বাড়িতে ফিরে শাকিলাকে ডাকাডাকি করেও তার সারা না পেয়ে ঘরের দরজা বন্ধ দেখে। পরে জানালা দিয়ে উকি দিয়ে শাকিলাকে ডাফের সাথে ঝুলন্ত অবস্থায় দেখে। পরে তার চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে দরজা ভেঙে শাকিলার দেহ নামায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান মোঃ বাচ্চু সরকার জানান, আমি আত্মহত্যার খবর পেয়ে শাহজাদপুর থানায় জানাই। পরে ঘটনাস্থলে গিয়ে আত্মহত্যার বিষয়টি নিশ্চিত হ‌ই।

আত্মহত্যার খবর পেয়ে ঘটনাস্থলে শাহজাদপুর থানার উপপরিদর্শক এস‌আই কাঞ্চন কুমার ও এস‌আই খলিলুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল যায়। পরে শাহজাদপুর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার ফাহমিদা হক শেলী ও শাহজাদপুর থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেন।