🕓 সংবাদ শিরোনাম

ফুলবাড়ীতে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক জাজরীন নাহারমেয়র পদ হারানোর শঙ্কায় কাদের মির্জাকেরানীগঞ্জে আ.লীগ নেতাকে কুপিয়ে জখমপ্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, টাঙ্গাইল পৌরসভার প্যানেল মেয়রকে আ.লীগ থেকে বহিষ্কারলালমনিরহাটে মসজিদের ছাদ থেকে পড়ে শ্রমিকের মৃত্যুশাহজাদপুরে মোহাম্মদ নাসিমের ১ম মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিলসৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি রেমিট্যান্স যোদ্ধা নিহতকরোনায় একদিনে ৪৭ জনের মৃত্যু, বেড়েছে শনাক্তওফরিদপুরে গাছে গাছে শোভা পাচ্ছে আল্লাহর নামসিনহা হত্যা মামলা: ২৭ জুন ওসি প্রদীপের জামিন শুনানি

  • আজ রবিবার, ৩০ জ্যৈষ্ঠ, ১৪২৮ ৷ ১৩ জুন, ২০২১ ৷

ফরিদপুরে প্রকাশ্যে মাদ্রাসা ভাঙচুরের ঘটনায় মামলা

ভাঙচুর
❏ বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০ আলোচিত বাংলাদেশ

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: অবশেষে ফরিদপুরের সালথায় প্রকাশ্যে আহলে হাদিস মতাদর্শের একটি মাদ্রাসায় হামলা ও ভাঙচুরের ঘটনায় থানায় মামলা হয়েছে।

মাদ্রাসার প্রতিষ্ঠাতা মো. নুরুল আলম বাদী হয়ে বুধবার (১৮ নভেম্বর) রাতেই সালথা থানায় এ মামলাটি দায়ের করেন। এ ঘটনা নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে সারাদেশে আলোচিত হয়।

মামলার বিষয়টি নিশ্চিত করে সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মাদ আলী জিন্নাহ সাংবাদিকদের বলেন, আহলে হাসিদ মতাদর্শের মাদ্রাসা ভাঙচুরের ওই ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন মাদ্রাসার প্রতিষ্ঠাতা। মামলায় ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৭-৮শ’ লোককে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারের লক্ষে অভিযান চলছে।

নগরকান্দার সার্কেলের সিনিয়র এএসপি এএফএম মহিউদ্দিন বলেন, বিষয়টি খুব সেনসেটিভ। তাই এ ঘটনা খুব গুরুত্ব সহকারে তদন্ত করে দেখা হচ্ছে।

উল্লেখ্য, ফরিদপুরের সালথা উপজেলায় প্রকাশ্যে দিবালকে আহলে হাদিস মতাদর্শের একটি মাদ্রাসা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। উপজেলার ভাওয়াল ইউনিয়নের ডাঙ্গা কামদিয়া গ্রামে প্রায় ২ বছর আগে এই মাদ্রাসা তৈরী করে আহলে হাদিস মতবাদে বিশ্বাসীগণ।

সালথা থানা উলামা পরিষদ ও তৌহিদী জনতার ব্যানারে উত্তেজিত জনতা বুধবার (১৮ নভেম্বর) সকাল ১০টার দিকে এই মাদ্রাসা ভাঙচুর করে।