সংবাদ শিরোনাম
  • আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

নবীগঞ্জে লাইসেন্স বিহীন করাতকলে ভ্রাম্যমান আদালতের অভিযান

৯:০৮ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ১৯, ২০২০ সিলেট
Habigonj

মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ(হবিগ) প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার বিভিন্ন করাতকলে অভিযান চালিয়েছে প্রশাসন। অভিযানে লাইসেন্স বিহীন বিসমিল্লাহ ’স’ মিল নামক করাতকলে নিয়োজিত ২ কর্মচারীকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিনের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার বিকেলে অভিযান চালানো হয়।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- উপজেলার মুতাজিলপুর গ্রামের আনোয়ার হোসেনের পুত্র হামিদুর রহমান, বাউসা গ্রামের তবিজ উল্ল্যার পুত্র ছলিম উল্ল্যা।

জানা যায়, গতকাল বিকেলে রসুলগঞ্জ বাজারের বিভিন্ন করাতকলে অভিযান পরিচালনা করা হয়। এমসয় বিসমিল্লাহ স'মিল নামক করাতকলে কর্মরত কর্মচারীরা কোন কাগজপত্র দেখাতে পারেনি। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছিল। পরে ওই করাতকলের দুই কর্মচারীকে আটক করা হয়। করাতকল (লাইসেন্স) বিধিমালা, ২০১২ অনুযায়ী ২ ব্যক্তিকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।

তথ্যটি নিশ্চিত করে সুমাইয়া মমিন জানান, স'মিলটি সম্পূর্ণভাবে বন্ধ রাখার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়। পর্যায়ক্রমে সকল লাইসেন্স বিহীন স'মিলে অভিযান পরিচালনা করা হবে।