🕓 সংবাদ শিরোনাম

পরীমনিকে ডিবি কার্যালয়ে ডেকেছে পুলিশকোনো প্রকৃত আলেমকে গ্রেফতার করা হয়নি : সংসদে ধর্ম প্রতিমন্ত্রীএসএসসি-এইচএসসিতে বিকল্প মূল্যায়ন নিয়েও কাজ চলছে: শিক্ষামন্ত্রীটাঙ্গাইলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর এক নারীর ধর্ষকদের গ্রেফতার দাবিতে মানববন্ধনপরীমনি ভাগ্যবতী, ত্ব-হা’র পরিবারের সেই সৌভাগ্য হয়নি: সংসদে রুমিন ফারহানাচট্টগ্রামে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৫৮ জনযাত্রাবাড়ী থেকে হেফাজত নেতা আজহারুল ইসলাম গ্রেফতারদালাল নির্মূলে মিটফোর্ড হাসপাতালে র‍্যাবের অভিযান, আটক ২৩সাইকেল চালিয়ে পদ্মা পাড়ি, পারেন প্লেন তৈরি করতেও!ত্রিশালের সাবেক এমপি এমএ হান্নান আর নেই

  • আজ মঙ্গলবার, ১ আষাঢ়, ১৪২৮ ৷ ১৫ জুন, ২০২১ ৷

করোনা সংক্রমণ বৃদ্ধিতে স্বাস্থ্যমন্ত্রীর উদ্বেগ

zahid
❏ শুক্রবার, নভেম্বর ২০, ২০২০ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টারঃ করোনা সংক্রমণের হার বৃদ্ধিতে উদ্বেগ জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন। শুক্রবার বিকেলে মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়ায় কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে তিনি উদ্বেগ প্রকাশ করেন।

মন্ত্রী বলেন, এখন করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাচ্ছে, এটা ভালো লক্ষণ নয়। আমাদের দেশে মানুষের মধ্যে করোনা নিয়ে একটা ডেমকেয়ার ভাব রয়েছে, এটা ঠিক না। ভ্যাকসিন না পাওয়া পর্যন্ত সকলেই স্বাস্থ্য বিধি মেনে মাস্ক ব্যবহার করতে হবে।

তিনি বলেন, আমেরিকা ও ফ্রান্সে নতুন করে লকডাউন শুরু হয়েছে, আমরা সেই দিকে চেতে চাই না। জনগন স্বাস্থ্য বিধি মেনে চললে আমাদের দেশে লকডাউন প্রয়োজন হবে না।

জাহিদ মালেক বলেন, করোনাকালীন সময়ে কিছু লোক ঘরে বসে সমালোচনা করে, তারা জনগনের পাশে দাঁড়ায় না, তাদের কাজই হলো সমালোচনা করা আর মিডিয়ার সামনে বড় বড় কথা বলা। স্বাস্থ্য মন্ত্রনালয় ভালো কাজ করছে বলেই আমাদের দেশে সুস্থ্যতার হার ৮১ ভাগ। জনসংখ্যার ঘনত্বের তুলনায় আমাদের দেশে মৃত্যুর হার অন্য যে কোন দেশের চাইতে কম।

ভ্যাকসিন আনার ব্যাপারে তিনি বলেন, ভ্যাকসিন বাজারজাত হওয়ার সাথে সাথে তা দেশে নিয়ে আসা হবে। পর্যায়ক্রমে দেশের সব মানুষকে করোনা ভ্যাকসিন দেওয়া হবে।

মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেনের সভাপতিত্বে বরি মৌসুমে পূর্নবাসন কর্মসুচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণে বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক শাহজাহান বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুদেব সাহা, মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার।