নোটস এ্যান্ড সারগাম ইন্ডিয়া ২০২০ এর ফাইনাল রাউন্ডে চুয়াডাঙ্গার বোরহান উদ্দীন

৬:৫৭ পূর্বাহ্ন | শনিবার, নভেম্বর ২১, ২০২০ বিনোদন
Chudangga

শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি: নোটস এ্যান্ড সারগাম (www.notesandsargam.com) ইন্ডিয়া আয়োজিত ইনস্ট্রুমেন্টাল মিউজিক কনটেস্ট ২০২০ এর ফাইনাল রাউন্ডে একমাত্র বাংলা‌দেশী হিসেবে  অংশ নি‌চ্ছে বংশীবাদক চুয়াডাঙ্গার ছেলে বোরহান উদ্দিন বিশ্বাস।

ফাইনাল রাউন্ড আগামী ২২ নভেম্বর ‌বেলা ৩ টা ৩০ মি‌নি‌টে সরাসরি ভিডিও কনফান্সের মাধ্যমে জাজেসদের চুলচেরা বিচারে টপ-১০ কনটেস্ট শুরু হবে।

নোটস এ্যান্ড সারগাম ইন্ডিয়া ইনস্ট্রুমেন্টাল মিউজিক কনটেস্ট ২০২০ এ  বাসুরি, ফ্লুইট, ট্র্যাপপেট, স্যাক্সফোন, ভায়োলিন, হাওয়াইন, গিটার, অটিস্টিক গিটার, হারমোনিয়াম এবং মাউথ অর্গান এই ১০ বিষ‌য়ে অনলাইন প্রতিযোগীতার আ‌য়োজন ক‌রেন।

অনলাইন এই প্রতি‌যোগীতায় ইন্ডিয়াসহ যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, আফ্রিকা, বাংলাদেশ, শ্রীলঙ্কা ও কানাডার শি‌ল্পিরা অংশ নেয়। এই ৭ টি দেশের ২৩৭জন প্রতি‌যোগী অংশগ্রহণ ক‌রেন। প্রতি‌যোগীতার বি‌ভিন্ন রাউন্ড সফলতার সা‌থে অ‌তিক্রম ক‌রে এখন ফাইনাল রাউ‌ন্ডের টপ টেন (১০ জ‌নের এক জন) এর ৩য় স্থানে অবস্থান কর‌ছেন একমাত্র বাংলাদেশী বংশীবাদক চুয়াডাঙ্গার এই কৃ‌তি সন্তান বোরহান উদ্দীন বিশ্বাস।

বংশীবাদক বোরহান উদ্দিন বিশ্বাসের বাঁশির কারিশমা রীতিমতো বিচারকদের তাক লাগিয়ে দিচ্ছেন। প্রবল ইচ্ছাশক্তি কোন কিছু বাধা হতে পারে না তিনি তার দৃষ্টান্ত। গত ১৪ বছর যাবত চুয়াডাঙ্গার এই কৃ‌তি সন্তান  নীরবে সাধনা করে গেছেন। নিজেকে প্রকাশ ঘটানোর তেমন তীব্র আকাঙ্ক্ষা বোধ করেননি কখনো। তবে নিজেকে যাচাই করার জন্য নোটস এ্যান্ড সারগাম ইন্ডিয়ার এই অনলাইন প্রতি‌যোগীতায় অংশ নেন বোরহান।

নোটস এ্যান্ড সারগাম, ইন্ডিয়া  আয়োজিত এই কনটেস্টের প্রথম পুরস্কার  হিসেবে নগদ অর্থ, নোটস এ্যান্ড সারগাম কর্তৃক সার্টিফিকেট এছাড়া সার্টিফিকেট প্রদান করবে ইন্ডিয়ান এচিভার্স ফোরাম। আর বিজয়ীর গল্প প্রকাশ করবে নোটস এ্যান্ড সারগাম ওয়েবসাইট, সিএসআর টাইমস মেগাজিন এবং সোস্যাল মিডিয়াতে।

অংশগ্রহণকারীর মধ্যে টপ টেন (১০ জ‌ন) এ আ‌ছেন, ৭ জন ইন্ডিয়ান, ইউএই ১ জন,  ঘানা`র ১ জন এবং বাংলাদেশের একমাত্র বোরহান উদ্দীন বিশ্বাস। ফাইনাল রাউন্ডের ফলাফল দেখার জন‌্য অধীর আগ্রহে অপেক্ষা করছে চুয়াডাঙ্গার মানুষ।