অস্ত্র-মাদক-বিপুল টাকাসহ গোল্ডেন মনির গ্রেপ্তার

১১:২৯ পূর্বাহ্ন | শনিবার, নভেম্বর ২১, ২০২০ আলোচিত বাংলাদেশ
অভিযান

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাতভর অভিযান চালানোর পর গাড়ি ও স্বর্ণব্যাবসায়ী মনির হোসনে ওরফে গোল্ডেন মনিরকে অবৈধ অস্ত্র-মাদক ও বিপুল টাকাসহ গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)। শনিবার সকালে র‍্যাবের সদর দপ্তর থেকে পাঠানো বার্তায় মনিরকে গ্রেপ্তারের বিষয়টি জানানো হয়।

এর আগে শুক্রবার রাত মধ্যরাত থেকে গোল্ডেন মনিরের বাসা, ব্যবসায়িক প্রতিষ্ঠানসহ বেশ কয়েকটি জায়গায় অভিযান শুরু করে র‌্যাব। অভিযানে বিপুল পরিমাণ নগদ টাকা ও স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। এছাড়া, বেশ কয়েকটি বিলাস বহুল গাড়িও জব্দ করেছে র‌্যাব।

র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ বলেন, ‘শনিবার সাড়ে ১১টায় রাজধানীর মেরুল বাড্ডা ডিআইটি প্রজেক্টের ১১ নম্বর সড়কে গোল্ডেন মনিরের বাসার সামনে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।’

গোল্ডেন মনিরের বাসায় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। মনিরের ব্যবসা প্রতিষ্ঠানেও অভিযান চালানো হয়।

র‌্যাব জানিয়েছে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ অভিযান চালানো হয়। তার ছয়তলা ভবনের বাসায় প্রতিটি ফ্লোরে তল্লাশি চালানো হয়।

গোল্ডেন মনির ঢাকা মহানগর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও ওয়ার্ড কমিশনার আব্দুল কাইয়ুমের অন্যতম সহযোগী ছিলেন। এছাড়া স্বর্ণ চোরাচালানের আন্তর্জাতিক চক্রের অন্যতম সদস্য বলেও জানা গেছে।