আবারও বাড়লো মৃত্যু

৪:১৭ অপরাহ্ন | শনিবার, নভেম্বর ২১, ২০২০ ফিচার
করোনা

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- ৮ মার্চ দেশে প্রথম নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) শনাক্ত হওয়ার পর কখনো সংক্রমণ বেড়েছে, আবার কখনো কমেছে। তবে গত কিছুদিন হলো দেশে কোভিড-১৯ সংক্রমণ শনাক্তের সংখ্যা বাড়ছে।

দেশে কোভিড-১৯ প্রাদুর্ভাবের ২৫৮তম দিনে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ২৮ জনে। গতকাল যা ছিল ১৭ জনে। এছাড়াও শনাক্তের হার বেড়ে হয়েছে ১৪ দশমিক৬১ শতাংশ। গতকাল যা ছিল ১৪ দশমিক ৫৮ শতাংশ। আর একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। এই সময়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৯২১ জন।

শনিবার (২১ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবরেটরিতে ১২ হাজার ৪৫৮টি নমুনা সংগ্রহ ও ১২ হাজার ৬৪৩টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা সংখ্যা দাঁড়াল ২৬ লাখ ৩৫ হাজার ২০২টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৯২১ জন কোভিড-১৯ রোগী সুস্থ হয়েছে। এ নিয়ে মোট সুস্থ হয়েছে ৩ লাখ ৬০ হাজার ৩৫২ জন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।