মিলাররা চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে আমদানি করা হবে: খাদ্যমন্ত্রী

৬:৫৩ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২২, ২০২০ জাতীয়
খাদ্যমন্ত্রী

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, দেশের মিলাররা সরকারকে চাল দিতে ব্যর্থ হলে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। পাশাপাশি সরকারিভাবে ধান-চালের দাম বেধে দেওয়ার সুফল পাচ্ছে কৃষক ও ভোক্তা সবাই।

রোববার (২২ নভেম্বর) সকালে নওগাঁর সাপাহারে আমন ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই মৌসুমেও মিলাররা যদি সরকারকে চাল দিতে ব্যর্থ হয় তবে বিদেশ থেকে চাল আমদানি করা হবে। তবে আমদানির সুযোগ পাবেন না মিলাররা। কেবলমাত্র সরকার নিজেই প্রয়োজন মাফিক চাল আমদানি করবে। এরই মধ্যে আমদানির লক্ষে টেন্ডার দেওয়া শুরু হয়েছে।

তিনি বলেন, নতুন আমন ধানে ভাল দাম পেয়ে খুশি কৃষক। এরই ধারাবাহিকতা ধরে রাখতে বাজার দর ও মজুদ পরিস্থিতির উপর তীক্ষ্ণ দৃষ্টি রাখা হয়েছে। সরকারি মজুদের জন্য চাল আমদানি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে তার পরিমাণ নির্ভর করছে বাজার দর স্থিতিশীলতার উপর। কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিতে সরকার বদ্ধ পরিকর।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক জি.এম ফারুক হোসেন পাটোয়ারী, সাপাহার উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শাহজাহান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) কল্যাণ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আব্দুর রশিদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেকুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে খাদ্যমন্ত্রী উপজেলা চত্ত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার শুভ উদ্বোধন, উপজেলার তিলনা ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য বরাদ্দকৃত প্রধানমন্ত্রীর দেয়া গৃহ নির্মানাধীন কাজের পরিদর্শন, সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে ৬ কোটি ২৫ লক্ষ টাকা ব্যায় স্বাপেক্ষে ৬ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন এবং শেষে জেলা পরিষদ ডাকবাংলো চত্ত্বরে উপজেলা আওয়ামীলীগের দলীয় মিটিং এ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন।