বাদল রায়ের মৃত্যুতে এমপি বাহার ও কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার শোক

৮:৩৩ অপরাহ্ন | রবিবার, নভেম্বর ২২, ২০২০ চট্টগ্রাম
badal

দেলোয়ার হোসেন জাকির, কুমিল্লা প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক এবং কুমিল্লা জেলা ফুটবল দলের খেলোয়াড় সংগঠক বাদল রায় মারা গেছেন। রোববার (২২ নভেম্বর) বিকেল সাড়ে ৫টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

কুমিল্লার কৃতি সন্তান বাদল রায়ের প্রয়াণে গভীর শোক জানিয়েছেন কুমিল্লা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার। গভীর শোক জানিয়েছেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন।

শোক প্রকাশ করেন কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক আবুল ফজল মীর, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন।

সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার শোক বার্তায় জানান, বাদল রায়ের মৃত্যুতে দেশের ক্রীড়াঙ্গনের এক অপূরণীয় ক্ষতি হলো। সেই সাথে কুমিল্লা এক কৃতি সন্তানকে হারালো। তিনি গভীর শোক প্রকাশ করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞ্যাপন করেন। একই সাথে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থা ও কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশন এক শোক বার্তায় দল রায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞ্যাপন করেন।

বাদল রায় ক্যান্সারে আক্রান্ত ছিলেন। বেশ কয়েক দিন ধরেই পেটে ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে রাজধানীর স্কয়ার হাসপাতালের আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।

কুমিল্লা জেলা ফুটবল দলের নিয়োমিত খেলোয়াড় ছিলেন বাদল রায়। গেল শতকের ৮০’র দশকে মোহামেডান স্পোর্টিংয়ে খেলেছেন বাদল রায়। জাতীয় দলেও তার সমান আধিপত্য ছিল। সংগঠক হিসবেও সুনাম কুড়িয়েছেন তিনি।

বাংলাদেশ ফটবল ফেডারেশনে যুগ্ম সম্পাদক হিসেবে দায়িত্ব পালনের পর টানা তিনবার সহ-সভাপতি নির্বাচিত হন। জাতীয় ক্রীড়া পুরষ্কারপ্রাপ্ত এই সাবেক ফুটবলার অলিম্পিক অ্যাসোসিয়েশনে সহ-সভাপতি ছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

১৯৯১ সালে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে কুমিল্লা দাউদকান্দি থেকে সংসদ সদস্য পদে নির্বাচন করেছিলেন।