করোনা প্রতিরোধে অসহায় মানুষের পাশে ইউপি চেয়ারম্যান তোফা

ইউপি চেয়ারম্যান
❏ সোমবার, নভেম্বর ২৩, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইল সদর উপজেলা হুগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা টাঙ্গাইল হুগড়া ইউনয়নে শুরু থেকে করোনা মোকাবেলায় জনগণের সাথে কাজ করেছে এবং মানবিক সাহায্য সহযোগীতা নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন।

করোনার দ্বিতীয় ঢেউ আসার আগেই যাতে করে সঠিকভাবে করোনা প্রতিরোধ করতে পারে তার জন্য সচেতনতামূলক প্রচার-প্রচারণাসহ ব্যাপক কর্মসূচি শুরু করেছেন তিনি।

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও ঘরবন্দী অসহায় মানুষকে সহায়তায় (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা নিয়েছেন বিভিন্ন উদ্যোগ। খাদ্য সহায়তার পাশাপাশি দেশের সর্বকনিষ্ঠ এ ইউপি চেয়ারম্যান বাড়ি বাড়ি গিয়ে ভাইরাস সংক্রমণ বিষয়ে সচেতন করছেন। এছাড়াও সাধারণ মানুষের মাঝে বিতরণ করেছেন ১০ হাজার মাস্ক ও পাঁচ হাজার সেনিটাইজার প্যাক।

করোনা পরিস্থিতিতে ইউনিয়নের কর্মহীন মানুষকে কখনো নিজ অর্থায়নে, কখনো সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তায় এ খাদ্য সহায়তা তালিকা অনুসারে পৌঁছে দিচ্ছেন তিনি। এছাড়া নিরাপদ শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গ্রামে গ্রামে গঠন করেছেন কমিটি।

সাপ্তাহিক হাট সংকীর্ণ জায়গা থেকে সরিয়ে নিয়ে গেছেন খোলা মাঠে। হাটে প্রবেশ ও বের হতে বাধ্যতামূলক হাত ধোওয়ার ব্যবস্থা করেছেন তিনি। জীবাণুমুক্ত রাখতে গোটা হাটেই চলছে স্প্রে। শারীরিক দূরত্ব নিশ্চিতে চলছে কঠোর নজরদারি। পাশাপাশি করোনা প্রতিরোধে সরকারের প্রতিটি নির্দেশনা মেনে চলতে ক্যাম্পেইনের মাধ্যমে মানুষদের সচেতন করতে কাজ করছেন (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা।

হুগড়া ইউনিয়নের কাশিনগর গ্রামের মাহমুদুল বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় আমাদের সকলের উচিত সচেতনভাবে কাজ করা। সংকট মোকাবেলায় স্থানীয়ভাবে ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা অভাবনীয় উদ্যোগ নিয়েছে। যা সত্যিই প্রশংসার দাবি রাখে।

হগড়া ইউনিয়নের বেগুনটাল গ্রামের মোহাম্মদ আলী বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হলেন জনদরদী ও জনবান্ধব। তাঁর কাছে গিয়ে কেউ কোনদিন খালি হাতে ফিরে আসেনি। সব সময় অসহায় ও দুঃস্থদের পাশে দাঁড়িয়েছেন। ইতিমধ্যেই তিনি ব্যাক্তিগত উদ্যোগে ত্রাণ বিতরণ করেছেন অসহায়দের মধ্যে। এছাড়াও করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচাতে রাত-দিন তৎপরতা সর্বস্তরের মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

এ বিষয়ে (ইউপি) চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফার সঙ্গে কথা হলে তিনি বলেন, করোনা প্রতিরোধে মাস্ক, হ্যান্ড স্যানিটেশনসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেছি। এছাড়া ও আমি সরকারি ত্রাণের পাশাপাশি আমার নিজস্ব অর্থায়নে অসহায়দের ত্রান বিতরণ করা অব্যাহত রেখিছি। মধ্যবিত্তদেরকে ও গোপনে ত্রাণ বিতরণ করে যাচ্ছি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন