ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল হক খান

faridul
❏ সোমবার, নভেম্বর ২৩, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ধর্ম মন্ত্রণালয়ের নতুন প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জামালপুর-২ আসনের সাংসদ মো. ফরিদুল হক খান। বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সোলতান আহমদ।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় তার শপথ নেওয়ার কথা রয়েছে। গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মৃত্যুর পর থেকে ধর্ম মন্ত্রণালয় মন্ত্রিশূন্য রয়েছে।

ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মো. হবিবর রহমান খান, মাতার নাম মোসাম্মত্ ফাতেমা খানম। তিনি দশম জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০১৯ সালের ৭ জানুয়ারি টানা তৃতীয়বার মন্ত্রিসভা গঠন করে আওয়ামী লীগ। প্রথম দুই দফার মন্ত্রিসভায় জোটসঙ্গীদের স্থান দেওয়া হলেও তৃতীয় দফায় শুধু আওয়ামী লীগ থেকেই মন্ত্রিসভা গঠন করেন শেখ হাসিনা।

এর মধ্যে নতুন মাত্র একটি মুখ যুক্ত হলেও একাধিকবার কিছু রদবদল, পদোন্নতি, দায়িত্ব পুনর্বণ্টন করা হয়েছে। বিভিন্ন সময় বড় রদবদল হওয়ার গুঞ্জন ছড়ালেও বাস্তবে তার সত্যতা পাওয়া যায়নি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন