সংবাদ শিরোনাম

সৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহতযশোর সীমান্তে ১২ লাখ টাকার ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটকমধ্য প্রাচ্যের সবজি স্কোয়াশ চাষ হচ্ছে এখন নওগাঁর মাটিতেএসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশচসিক নির্বাচনে সহিংসতার শঙ্কা ও উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে: মাহবুব তালুকদারহিলিতে সড়ক দুর্ঘটনায় চাচা-ভাতিজা নিহত

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের যে কোনো সাফল্যে ভারত গর্ববোধ করে: ভারতীয় হাইকমিশনার

◷ ১১:১৫ অপরাহ্ন ৷ মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০ স্পট লাইট
bikrom

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামি বলেছেন, বাংলাদেশের যে কোনো সাফল্যে ভারত গর্ববোধ করে। মঙ্গলবার মুজিব বর্ষ উপলক্ষে রাজধানীর শিল্পকলা একাডেমিতে শুরু হওয়া চার দিনব্যাপী ‘বঙ্গবন্ধু- যুগান্তরের রাষ্ট্রনায়ক’ শীর্ষক চিত্রপ্রদর্শনী উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধুকে নিয়ে আঁকা ১২ জন বাংলাদেশি শিল্পীর চিত্রকর্ম প্রদর্শনীতে স্থান পেয়েছে। প্রদর্শনী উদ্বোধন করেন ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। এসময় তিনি ঘুরে ঘুরে চিত্রকর্মগুলো দেখেন।

অনুষ্ঠানে দেয়া বক্তব্যে ভারতীয় হাইকমিশনার বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্ব ছিল অত্যন্ত আকর্ষণীয়, তিনি ছিলেন ঊনিশ শতকে সারাবিশ্বের অন্যতম শ্রেষ্ঠ নেতাদের একজন।

এ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপুমণি। তিনি বলেন, নতুন প্রজন্মকে বিশ্ব নাগরিক হতে হলে জাতির জনককে বুঝতে হবে এবং ধারণ করতে হবে।

স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধুর অবদান এর কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু তারুণ্যের যৌবনের শ্রেষ্ঠ সময় কাটিয়েছেন কারাগারে। দুঃসাহসিক এক অভিযাত্রীর নাম বঙ্গবন্ধু। জাতিকে স্বাধীনতার দিকে ধাবিত করেছেন তিনি। বঙ্গবন্ধু আমাদের শুধু স্বাধীন দেশ দেননি দিয়েছেন বিশ্বে আত্মমর্যাদা।

ভারত ও বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দুদেশের সম্পর্ক শুধু ভৌগোলিক নয়, ইতিহাসও একই। আমাদের সবচেয়ে কষ্টের সময় ভারত আমাদের আশ্রয় দিয়ে, খাদ্য দিয়ে সহযোগিতা করেছে। আজ এসম্পর্ক অন্য এক উচ্চতায় পৌঁছেছে।