তাজরীন ফ্যাশনে নিহতদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলণ

১০:১৫ পূর্বাহ্ন | মঙ্গলবার, নভেম্বর ২৪, ২০২০ ঢাকা
Asholia

তুহিন আহামেদ, আশুলিয়া প্রতিনিধি :  ২৪ নভেম্বর আট বছর অতিবাহিত হলো আশুলিয়ার তাজরীন ট্রাজেডির। ২০১২ সালের ২৪ নভেম্বর তাজরীন ফ্যাশনের অগ্নিকান্ডে নিহত ১১৩ জন শ্রমিকের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়েছে।

গতকাল সোমবার বিকেলে আশুলিয়ার নিশ্চিন্তপুর এলাকায় তাজরীন ফ্যাশনের জরাজীর্ণ ভবনের প্রধান ফটকের সামনে এই মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

স্কপ ও আইবিসির উদ্যোগে বিলসের সহযোগীতায়  সাভার আশুলিয়ার সকল শ্রমিক সংগঠনের  নেতৃবৃন্দরা নিহত শ্রমিকদের স্মরণে এই মোমবাতি প্রজ্জ্বলন করেন।

এসময় নেতৃবৃন্দরা বলেন, বাংলাদেশের ইতিহাসে আগুনে পুড়ে নিহতের ঘটনা এটাই প্রথম ও রানা প্লাজা ট্রাজেডির পর সব চেয়ে বড় ট্রাজেডি এটাই। এই ট্রাজেডিতে নিহত হয়েছেন প্রায় ১১৩ জন শ্রমিক, আহত হয়েছেন তিন শতাধিক। আহতরা নিদারুণ কষ্টে জীবন যাপন করছেন। তারা হারিয়ে ফেলেছে কর্মক্ষমতা।

বক্তারা বলেন, তাজরীনের সকল ক্ষতিগ্রস্ত ও নিহতের পরিবারকে অবিলম্বে ক্ষতিপূরণ দিতে হবে। এই তাজরীনের শ্রমিকরা এ পর্যন্ত যা পেয়েছে তা আর্থিক অনুদান। তাদের কোন ক্ষতিপূরণ দেওয়া হয়নি। সব শেষে নিহতের স্বরণে মোমবাতি প্রজ্বলন, শ্রদ্ধাঞ্জলী অর্পণ করে নিহতের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

মোমবাতি প্রজ্বলণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, স্কপ ও বিলস্  এর কর্মকর্তারা। আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন, শ্রমিক নেতা আল কামরান, ইমন শিকদার, ফরিদুল ইসলামসহ আরো অনেকে।