সংবাদ শিরোনাম

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ সস্ত্রীক করোনায় আক্রান্তরোহিঙ্গা শিশু অপহরণের পর হত্যার ঘটনায় নারীসহ দু’জন গ্রেপ্তারবেলকুচিতে দূর্বৃত্তদের আগুনে পুড়ে গেল শিক্ষা প্রতিষ্ঠান !জামালপুরে মাদ্রাসা ছাত্রীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার মাদ্রাসার শিক্ষক‘করোনাকালের নারী নেতৃত্ব: গড়বে নতুন সমতার বিশ্ব’বগুড়ায় শিক্ষা প্রনোদনা পেতে প্রত্যয়নের নামে টাকা নেয়ার অভিযোগজামালপুরে ধর্ষণ মামলায় ধর্ষকের যাবজ্জীবনপাবনায় অবৈধ অস্ত্র তৈরির কারখানায় অভিযান, চারটি আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার-২উপজেলা আ.লীগের সভাপতিকে ‘পেটালেন’ কাদের মির্জা!কে কত বড় নেতা, সবাইকে আমি চিনি: কাদের মির্জা

  • আজ ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

বাংলাদেশের সঙ্গে সম্পর্কটা ভারত সম্মানের চোখে দেখে: ভারতীয় হাইকমিশনার

৮:১৮ অপরাহ্ন | বুধবার, নভেম্বর ২৫, ২০২০ জাতীয়
bikrom

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ “বাংলাদেশের সঙ্গে সম্পর্কটা ভারত সম্মানের সাথে দেখে” বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নবনিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।

বুধবার (২৫ নভেম্বর) বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ কথা জানান। এ সময় তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিক্রম দোরাইস্বামীকে স্বাগত জানিয়ে বলেন, এ অঞ্চলে জ্বালানি খাতের উন্নয়নে বাংলাদেশ ও ভারতের একসঙ্গে কাজ করার অনেক সুযোগ রয়েছে। ডেল্টা প্লানিংয়ে সমন্বিতভাবে উন্নয়নের পরিকল্পনা দেওয়া হয়েছে।

ক্লিন ও গ্রিণ এনার্জি প্রসারকে বাংলাদেশ বিশেষ গুরুত্ব দিচ্ছে। নেপালে জলবিদ্যুৎ প্রকেল্পে ত্রি-পাক্ষিক বিনিয়োগ করার বিষয়টি এগিয়ে নেওয়া যেতে পারে। ইলেক্ট্রিক ভিহাইক্যাল নিয়েও এসময় আলোচনা করা হয়।

ভারতীয় হাইকমিশনার বলেন, বাংলাদেশ এ অঞ্চলের জন্য জ্বালানি হাব হিসেবে কাজ করতে পারে। বিদ্যুৎ বিনিময়, প্রযুক্তি বিনিময়, বিদ্যুৎ ও জ্বালানির সাশ্রয়, যৌথভাবে যন্ত্রাদি উৎপাদন করে জ্বালানি হাবকে সুসংহত করা যেতে পারে।

এ সময় ইন্ডিয়া-বাংলাদেশ ফ্রেন্ডশিপ পাইপলাইন, H-Energy কর্তৃক ক্রস বর্ডার পাইপলাইন, IOCL কর্তৃক ক্রস বর্ডার পাইপলাইন, বিদ্যুৎ সঞ্চালন লাইন নির্মাণ, বাংলাদেশ-ভারত মৈত্রী পাওয়ার কোম্পানি, নেপাল ও ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি, জ্বালানির সাশ্রয়সহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।