সংবাদ শিরোনাম

সৈয়দপুর-রংপুর মহাসড়ক থেকে অজ্ঞাত লাশ উদ্ধারনন্দীগ্রামে আন্তজেলা ডাকাত দলের সদস্য গ্রেফতারশাহজাদপুরে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তাদের অর্থায়নে পাকা ঘর পাচ্ছে প্রতিবন্ধী দম্পতিবাংলাদেশে পরীক্ষা চালানোর জন্য ২০ লাখ টিকা দিয়েছে ভারত: রিজভীফরিদপুরের ভাঙ্গায় ট্রাক-মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষ: ২ স্কুলছাত্র নিহতযশোর সীমান্তে ১২ লাখ টাকার ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটকমধ্য প্রাচ্যের সবজি স্কোয়াশ চাষ হচ্ছে এখন নওগাঁর মাটিতেএসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশচসিক নির্বাচনে সহিংসতার শঙ্কা ও উদ্বেগের যথেষ্ট কারণ রয়েছে: মাহবুব তালুকদারহিলিতে সড়ক দুর্ঘটনায় চাচা-ভাতিজা নিহত

  • আজ ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

স্ত্রী সন্তানদের দেখভালের শর্তে ৪৭ স্বামীকে খালাস দিলেন আদালত

◷ ৯:২২ অপরাহ্ন ৷ বুধবার, নভেম্বর ২৫, ২০২০ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: মাত্র একদিনেই ৪৭টি নারী নির্যাতন আইনের মামলার নিষ্পত্তি করেছেন সুনামগঞ্জের আদালত। কাউকে দণ্ড না দিয়ে আসামিপক্ষের অঙ্গীকার নেন বিচারক। স্বজন ও সন্তানদের ভবিষ্যৎ বিবেচনায় মামলার এমন নিষ্পত্তিকে যুগান্তকারী বলছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধের জেরে হওয়া মামলা নিষ্পত্তির লক্ষ্যে বুধবার সকাল থেকেই সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শুরু হয় তৎপরতা। একে একে ৪৭টি মামলার আসামি ও বাদীপক্ষ হাজির হন বিচারক জাকির হোসেনের আদালতে।

সবার উপস্থিতিতে একযোগে মামলাগুলোর রায় ঘোষণা করা হয়। এ সময় শান্তিপূর্ণভাবে দাম্পত্যজীবন কাটানো, যৌতুক না চাওয়া ও ভবিষ্যতে নির্যাতন না করাসহ ছয়টি শর্ত দেয়া হয়।

রায় ঘোষণার পর ৪৭ দম্পতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রায় অর্ধ শত মামলার রায় ঘোষণাকে ঘিরে আদালত চত্বরে ভিড় ছিলো উৎসুক জনতারও।

দণ্ড ছাড়াই দম্পতির বিরোধ নিষ্পত্তি হওয়াকে দৃষ্টান্ত বলছেন আদালতের পিপি নান্টু রায়।

সন্তানরা পিতৃহীন-মাতৃহীন অবস্থায় ছিলো। আজকের এ রায়ের ফলে সন্তানরা তাদের পিতা-মাতাকে ফিরে পাবে। তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে বলে আমি মনে করি।