🕓 সংবাদ শিরোনাম

রংপুরে ট্রাকচাপায় প্রাণ গেল ৩ নারী শ্রমিকেরভুয়া স্বাক্ষর দিয়ে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধনমানিকগঞ্জের কেন্দ্রে গুলোতে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী, ব্যালট যাবে সকালেমুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রীবগুড়ায় চেয়ারম্যান পদে ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই!শরীয়তপু‌রে নির্বাচনী সহিংসতায় দলীয় কর্মীর মৃত্যুতে সংবাদ স‌ম্মেলনমন্ত্রিত্ব একটি চ্যালেঞ্জিং জব: কাদেরটাঙ্গাইলে শ্রমিক লীগ নেতা হত্যায় মামলা, গ্রেপ্তার ২ছোটবেলায় আমরাও হাফ ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রীসংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে কথা বলে তোপে বিএনপির হারুন

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

স্ত্রী সন্তানদের দেখভালের শর্তে ৪৭ স্বামীকে খালাস দিলেন আদালত


❏ বুধবার, নভেম্বর ২৫, ২০২০ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: মাত্র একদিনেই ৪৭টি নারী নির্যাতন আইনের মামলার নিষ্পত্তি করেছেন সুনামগঞ্জের আদালত। কাউকে দণ্ড না দিয়ে আসামিপক্ষের অঙ্গীকার নেন বিচারক। স্বজন ও সন্তানদের ভবিষ্যৎ বিবেচনায় মামলার এমন নিষ্পত্তিকে যুগান্তকারী বলছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

স্বামী-স্ত্রীর মধ্যে বিরোধের জেরে হওয়া মামলা নিষ্পত্তির লক্ষ্যে বুধবার সকাল থেকেই সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে শুরু হয় তৎপরতা। একে একে ৪৭টি মামলার আসামি ও বাদীপক্ষ হাজির হন বিচারক জাকির হোসেনের আদালতে।

সবার উপস্থিতিতে একযোগে মামলাগুলোর রায় ঘোষণা করা হয়। এ সময় শান্তিপূর্ণভাবে দাম্পত্যজীবন কাটানো, যৌতুক না চাওয়া ও ভবিষ্যতে নির্যাতন না করাসহ ছয়টি শর্ত দেয়া হয়।

রায় ঘোষণার পর ৪৭ দম্পতিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রায় অর্ধ শত মামলার রায় ঘোষণাকে ঘিরে আদালত চত্বরে ভিড় ছিলো উৎসুক জনতারও।

দণ্ড ছাড়াই দম্পতির বিরোধ নিষ্পত্তি হওয়াকে দৃষ্টান্ত বলছেন আদালতের পিপি নান্টু রায়।

সন্তানরা পিতৃহীন-মাতৃহীন অবস্থায় ছিলো। আজকের এ রায়ের ফলে সন্তানরা তাদের পিতা-মাতাকে ফিরে পাবে। তাদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে বলে আমি মনে করি।