🕓 সংবাদ শিরোনাম

রংপুরে ট্রাকচাপায় প্রাণ গেল ৩ নারী শ্রমিকেরভুয়া স্বাক্ষর দিয়ে মিথ্যা অভিযোগ, প্রতিবাদে মানববন্ধনমানিকগঞ্জের কেন্দ্রে গুলোতে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী, ব্যালট যাবে সকালেমুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রীবগুড়ায় চেয়ারম্যান পদে ভাইয়ের প্রতিদ্বন্দ্বী ভাই!শরীয়তপু‌রে নির্বাচনী সহিংসতায় দলীয় কর্মীর মৃত্যুতে সংবাদ স‌ম্মেলনমন্ত্রিত্ব একটি চ্যালেঞ্জিং জব: কাদেরটাঙ্গাইলে শ্রমিক লীগ নেতা হত্যায় মামলা, গ্রেপ্তার ২ছোটবেলায় আমরাও হাফ ভাড়ায় চলেছি : স্বরাষ্ট্রমন্ত্রীসংসদে পাকিস্তান ক্রিকেট দলের পক্ষে কথা বলে তোপে বিএনপির হারুন

  • আজ শনিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৭ নভেম্বর, ২০২১ ৷

মেয়াদের শেষ সময়ে দায়িত্বে ফিরলেন শাহজাদপুরের মেয়র মিরু

মিরু
❏ বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০ আলোচিত বাংলাদেশ

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার নির্বাচিত মেয়র ও সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হালিমুল হক মিরু বরখাস্ত হওয়ার দীর্ঘ ৪ বছর পর নিজ পদে ফিরেছেন।

এর আগে হাইকোর্ট থেকে একটি আদেশ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে পৌছলে তাকে স্বপদে বসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে।

বৃহস্পতিবার সকাল ১০টায় হালিমুল হক মিরু শাহজাদপুর বিসিক বাসষ্ট্যান্ডে পৌছলে হাজারও কর্মী, সমর্থকদের ফুলেল ভালবাসায় সিক্ত হয়। এবং আনন্দ মিছিল নিয়ে পৌরসভায় প্রবেশ করে।

উল্লেখ্য, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারী আওয়ামীলীগের দুগ্রুপের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে মারা যান দৈনিক সমকালের সাংবাদিক আব্দুল হাকিম শিমুল। এরপর মেয়র হালিমুল হক মিরুকে প্রধান আসামি করে হত্যা মামলা দায়ের করে শিমুলের স্ত্রী । এই মামলায় গ্রেফতার হওয়ার পর মেয়র পদ থেকে বরখাস্ত হয় মিরু। এরপর দীর্ঘ ২ বছর একটানা কারাগারে থাকার পর গত বছর জামিনে মুক্তিপান মেয়র মিরু।

দীর্ঘদিন পর মেয়র পদে বসতে যাওয়ার অনুভুতি প্রকাশ করতে গিয়ে হালিমুল হক মিরু সাংবাদিকদের বলেন, আমি রাজনৈতিক ষড়যন্ত্রের শিকার। আমি সাংবাদিক শিমুলকে গুলি করিনাই। আমার গুলিতে সে মরে নাই। এটা ব্যালিষ্টিক রিপোর্টে প্রমানিত হয়েছে।

সুতুরাং ষড়যন্ত্র, চক্রান্ত করেই আমাকে মিথ্যা মামলা দিয়ে জনগনের সেবা থেকে বঞ্চিত করা হয়েছে। আজ স্বপদে আসীন হতে পেরে আমি আনন্দিত ও উচ্ছাসিত। শেষ মুহুর্তে অল্প সময়ে পৌরবাসীর জন্য কিছু করে যেতে চাই।

এবং আগামী ২৮ ডিসেম্বর পৌর নির্বাচনে দল তাকে মনোনয়ন দিলে অসমাপ্ত কাজ সমাপ্ত করার অঙ্গীকার করেন।