নীরবতা পালন করে মিরপুরে ম্যারাডোনাকে শ্রদ্ধা

৬:৪০ অপরাহ্ন | বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০ খেলা
বিসিবি

স্পোর্টস আপডেট ডেস্ক- বিশ্বের তাবৎ ফুটবলপ্রেমীদের কাঁদিয়ে গতকাল রাতে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফুটবলের কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। তাঁর মৃত্যুতে তিন দিনের শোক পালক করবে আর্জেন্টিনা।

ফুটবল জাদুকরের প্রয়াণে সাত সমুদ্র তের নদীর ওপার থেকে সেই শোক আছড়ে পড়েছে ৫৬ হাজার বর্গমাইলের বাংলাদেশেও। তাইতো কিংবদন্তির স্মরণে এক মিনিট নীরবতা পালন করে অতল শ্রদ্ধা জানাল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেলে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর মধ্যকার দিনের প্রথম ম্যাচ শেষে এই নীরবতা পালিত হয়।

যখন ফুটবল খেলা ছেড়ে দেন তখন বর্তমান বাংলাদেশ দলের অনেক খেলোয়াড়ের জন্মই হয়নি। অনেকে হয়তোবা তখন নিতান্ত শিশু। কিন্তু ম্যারাডোনা শুধু এক প্রজন্মের নন। প্রজন্ম থেকে প্রজন্মের অনুপ্রেরণা তিনি।

আগের দিন শোক প্রকাশ করে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও বলেছিলেন এমনটাই, ‘এমন কয়েকজন খেলোয়াড় থাকে যাদের জনপ্রিয়তা প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে যায়। যারা সব প্রজন্মের কাছে কিংবদন্তী হয়ে উঠেন। দিয়েগো আরমান্ডো ম্যারাডোনা এমনি একজন খেলোয়াড় ছিলেন।’

আর এ কারণেই ক্রিকেট মাঠে কয়েক প্রজন্মের উপস্থিতিতে এদিন নীরবতা পালন করা হয়ে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। বৃহস্পতিবার দুটি ম্যাচ ছিল বন্ধবন্ধু টি-টোয়েন্টি কাপে। প্রথম ম্যাচে লড়াই করে জেমকন খুলনা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম ও বেক্সিমকো খুলনা। এ চার দলের খেলোয়াড়ের উপস্থিতিতে দুই ম্যাচে মাঝে শোক প্রকাশ করেন এক সারিতে দাঁড়িয়ে ম্যারাডোনাকে স্মরণ করেন তারা।

শুধু খেলোয়াড় ও কর্মকর্তাই নয়, পেছনের আরও একটি সারিতে দাঁড়িয়ে সম্মান জানান বিসিবির গ্রাউন্ডসম্যানরাও। প্রেসিডেন্টস বক্সে ছিলেন বিসিবি কর্তারাও। তবে নীরবতা পালনের আগে বিসিবির জায়ান্ট স্ক্রিনে ম্যারাডোনার একটি প্রামাণ্য চিত্র দেখানো হয়। তার এক সময় স্ক্রিনে ভেসে ওঠে, ‘ইউ উইল বি রিমেমবারড। লিজেন্ড নেভার ডাই।’

উল্লেখ্য, পুরো ফুটবল বিশ্বকে শোকের সাগরে ভাসিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আর্জেন্টিনার কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। বুধবার রাতে আর্জেন্টিনার রাজধানী বুয়েন্স আয়ার্সে নিজ বাসায় হার্ট অ্যাটাক করে মৃত্যুর কোলে ঢলে পড়েন ফুটবল ইতিহাসের এ মহানায়ক।

মাত্র কয়েকদিন আগেই রক্তক্ষরণজনিত কারণে মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়েছিল। কয়েকদিন হাসপাতালে থাকার পর ডাক্তাররা তাকে পুনর্বাসন কেন্দ্রে পাঠিয়েছিলেন। কিন্তু হঠাৎ করেই বুধবার হার্ট অ্যাটাক করলেন আর্জেন্টাইন এই কিংবদন্তি। যেখান থেকে আর ফিরলেন না।

২২ গজকে বিদায় বললেন ইউসুফ পাঠান

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমা কার, ফয়সালা হবে আদালতে

⊡ শুক্রবার, ফেব্রুয়ারী ২৬, ২০২১

তামিমার তালাকের নোটিশ পায়নি ইউনিয়ন পরিষদ

⊡ বৃহস্পতিবার, ফেব্রুয়ারী ২৫, ২০২১

তামিমার মুখোশ খুলে দেবেন রাকিব

⊡ বুধবার, ফেব্রুয়ারী ২৪, ২০২১