সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘করোনায় প্রবৃদ্ধি অর্জনে এশিয়ায় শীর্ষে বাংলাদেশ’- বাণিজ্যমন্ত্রী

◷ ১০:০১ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০ ঢাকা
tipu

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে সারাবিশ্বে সমাদৃত হয়েছে। ২০৪১ সালের মধ্যে মধ্যে আমরা ক্ষুধা দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়তে চাই। এ লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এই করোনার মধ্যেও আমরা পাঁচ দশমিক দুই চার শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছি, যা এশিয়ার মধ্যে সর্বোচ্চ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে আইসিএবির পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় করোনা সংকট মোকাবিলা করে অর্থনীতিকে সচল রাখতে প্রণোদনাসহ সরকারের নেওয়া নানা উদ্যোগের কথা জানান বাণিজ্যমন্ত্রী।

অনুষ্ঠানে ১৩ ক্যাটাগরিতে ২৩ করপোরেট প্রতিষ্ঠানকে সর্বোত্তম বার্ষিক প্রতিবেদন-২০১৯ এর জন্য পুরস্কৃত করে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)।

এবার ব্যাংকিং খাতে ব্র্যাক ব্যাংক লিমিটেড; ফাইন্যান্সিয়াল খাতে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড; ম্যানুফাকচারিং খাতে ব্রিটিশ আমেরিকান টোবাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড; যোগাযোগ ও প্রযুক্তি খাতে গ্রামীণফোন; বিমা খাতে গ্রীন ডেলটা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড; পাবলিক সেক্টর এনটিটিজ-এ ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ; এনজিও খাতে সাজেদা ফাউন্ডেশন; সেবা খাতে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড এবং কৃষিতে গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রথম পুরস্কার লাভ করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাণিজ্য সচিব জাফর উদ্দিন ও আর্থিক প্রতিবেদন কাউন্সিল বাংলাদেশের চেয়ারম্যান হামিদ উল্লাহ ভুইয়া উপস্থিত ছিলেন।