সংবাদ শিরোনাম

নিয়ন্ত্রণ হারিয়ে ঘরে ঢুকে পড়ল ট্রাক, প্রাণ গেল ঘুমন্ত ব্যক্তিরটাঙ্গাইলে নারীর গোসলের ভিডিও ধারণকারী ছাত্রলীগ নেতা কারাগারেভূঞাপুর পৌর নির্বাচনঃ সকালে ব্যালট সামগ্রী পাঠাতে স্বতন্ত্র প্রার্থীর আবেদনপদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’র প্রস্তাবে প্রধানমন্ত্রীর নাহাতীবান্ধায় ব্রিজ নির্মাণে খুশি চরাঞ্চলের হাজার মানুষআবারও পপির বিয়ের গুঞ্জন৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান শুরু: স্বাস্থ‌্যমন্ত্রীমিরপুরে ডিএনসিসির উচ্ছেদে বাধা, পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষবৃদ্ধাকে নির্যাতনকারী ভয়ঙ্কর সেই গৃহকর্মী ঠাকুরগাঁওয়ে গ্রেপ্তারনিলামে প্রতি কেজি পেঁয়াজের দাম পৌনে ৩ টাকা!

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়েছে

◷ ১০:৪৩ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০ আন্তর্জাতিক
corona

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বব্যাপী করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এর মধ্যেই করোনায় আক্রান্তের সংখ্যা ৬ কোটি ছাড়িয়ে গেছে। গত বছরের শেষের দিকে চীনে প্রথম এ ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর থেকে বিশ্বব্যাপী এ পর্যন্ত কোভিড-১৯ রোগে আক্রান্তের সংখ্যা বেড়ে মোট ৬ কোটি ১০ লাখ ১১ হাজার ৭০৯ জনে দাঁড়িয়েছে।

করোনায় সংক্রমণে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ১৪ লাখ ৩২ হাজার ৬০৩ জনের। তবে করোনা থেকে সুস্থতার হারও অনেক। আক্রান্তদের মধ্যে ৪ কোটি ২২ লাখ ২৫ হাজার ৪০২ জন ইতোমধ্যেই সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

করোনার প্রাদুর্ভাবের প্রায় এক বছর হয়ে এলো। এর মধ্যেই বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে তাণ্ডব চালাচ্ছে এই প্রাণঘাতী ভাইরাস। তবে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র।

বিশ্বের বিভিন্ন দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া তথ্য ব্যবহার করে তৈরি করা পরিসংখ্যান প্রকৃত আক্রান্ত সংখ্যার কেবলমাত্র আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে। কেননা, বিশ্বের অনেক দেশ কেবলমাত্র উপসর্গ ভিত্তিক বা একেবারে মারাত্মক রোগিদের করোনাভাইরাস পরীক্ষা করছে।