আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখানো কোচ হাসপাতালে

◷ ১১:১৯ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০ খেলা
argentina

স্পোর্টস আপডেট ডেস্কঃ আর্জেন্টিনাকে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে তোলা কোচ আলেহান্দ্রো সাবেয়াকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ম্যারাডোনার পর আবারো আর্জেন্টিনাকে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন তিনি।

বুধবার ৬০ বছর বয়সে আর্জেন্টিনার একটি রিসোর্টে মারা যান সর্বকালের অন্যতম শ্রেষ্ঠ ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুর পরপরই অসুস্থ হয়ে পড়েন সাবেয়া। রাতেই তাকে ভর্তি করা হয় বুয়েন্স আয়ার্সের ক্যাপিটাল ফেডারেল হাসপাতালে।

আর্জেন্টিনার ক্রীড়া সংবাদকর্মী ফেনো তারতাগ্লিয়া জানান, ‘সাবেয়া গত রাতে ডিয়েগোর মৃত্যুতে ভীষণ ভেঙে পড়েন, হৃদ্‌রোগের সমস্যা থাকায় চিকিৎসক তাঁকে হাসপাতালে ভর্তি হতে বলেন। বিপদ এড়াতে বেলগ্রানোর হাসপাতালে নানা শারীরিক পরীক্ষা করার কথা বলেছেন।’

উল্লেখ্য ২০১০ সালে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয়ার পর, ম্যারাডোনাকে কোচের পদ থেকে সরিয়ে সাবেলাকে দায়িত্ব দেয় আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। ২০১১ সালে আর্জেন্টিনা দলের বাংলাদেশ সফরের সময়ও কোচের দায়িত্বে ছিলেন তিনি।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে জার্মানির বিপক্ষে হারের পর, কোচের পদ ছেড়ে দেন সাবেলা। এখন পর্যন্ত আর কোন দলের কোচের দায়িত্ব নেন নি তিনি।